গোল্ডেন এ প্লাস পেয়েছে মামনুন

 বাংলাদেশ মেইল ::

এসএসসি পরীক্ষায় সকল বিষয়ে গোল্ডেন A+ পেয়েছে বাংলাদেশ মহিলা সমিতি ( বাওয়া)  স্কুলের শিক্ষার্থী  মামনুন জামাম। করোনাকালে কঠোর অধ্যাবসায়ে মাইমনুন এমন সাফল্য পেয়েছে।   বাওয়া স্কুলের এই কৃতি ছাত্রীর সাফল্যে খুশি তার বাবা মা।

মামনুন চট্টগ্রামের কোতোয়ালি থানাধীন দাম্মা পুকুর পারস্থ  আব্দুল মাবুদের মেয়ে। তার মা সাহিনা আক্তার পপি। এক মাত্র মেয়ে বিবি মামনুন জামাম, (১৭) বাওয়া স্কুলের এবারের পরীক্ষার্থী ছিলেন। তার পরিবারের সবাই পরীক্ষার রেজাল্টে সন্তুষ্টি  জানিয়েছেন। স্কুলের শিক্ষক শিক্ষিকাদেরও ধন্যবাদ জানিয়েছেন মামনুনের বাবা-মা।

জানতে চাইলে মাইমনুন জানান,মাতা পিতা এবং স্কুলের শিক্ষক শিক্ষিকার চেষ্টায় এসএসসি পরীক্ষার সব বিষয়ে গোল্ডেন এ প্লাস পেয়েছে সে । সন্তুষ্টি প্রকাশ করেছেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডকে।

মামনুনের মা সাহিনা পপি বলেন,  করোনা মহামারীতে লেখাপড়া থমকে গেলেও বই থেকে কখনোই দূরে ছিল না আমাদের মেয়ে। নিয়মিত সারারাত লেখাপড়া শেষ করে তাহাজ্জুতের নামাজ শেষে, ফজরের নামাজ আদায় করে এসে ঘুমাতো। মোবাইলের প্রতি আসক্ত না হয়ে আমার মেয়ে লেখাপড়া নিয়ে সবসময় ব্যস্ত থাকতো। মাঝে মাঝে আমার পরিবারের কাজেও সাহায্য করতো। আমরা অভিভাবক হিসেবে এতটুকু বলতে পারি যে,  মহামারীর সময় অনেকে লেখাপড়ায় মনোযোগ হারিয়ে ফেলেছিল।  আল্লাহ রহমতে আমাদের মেয়ে লেখাপড়ার জন্য কোনোদিন বলতে হয়নি।  সময়মতো সে লেখাপড়া করে সবকিছু নিয়ম মত চলতো। অভিভাবকরা যদি সচেতন হয় শিক্ষার্থীদের মোবাইলে আসক্ত থেকে দূরে রাখতে পারে। তবে বাংলাদেশের প্রতিটি শিক্ষার্থী ভালো ফলাফল করতে পারে।