চসিকে হামলা
নির্বাহী প্রকৌশলীরা ম্যাজিস্ট্রেসি ক্ষমতা চান

বাংলাদেশ মেইল ::

এলজিইডির নির্বাহী প্রকৌশলী ও চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকল্প পরিচালক জনাব মো. গোলাম ইয়াজদানীর উপর হামলার দ্রুত বিচার ও দোষীদের শাস্তির দাবিতে আজ সোমবার (৩০ জানুয়ারী ) সারাদেশের এলজিইডির প্রকৌশলীসহ কর্মকর্তা ও কর্মচারীরা মানববন্ধন করেছে।

মানববন্ধনে এলজিইডির প্রকৌশলীরা বলেন,  রবিবার বিকেলে নগরের টাইগারপাসে চট্টগ্রাম সিটি করপোরেশনের অস্থায়ী কার্যালয় ভবনের চারতলায় প্রকল্প পরিচালক ও এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানী সরকারী দায়িত্ব পালন অবস্থায় নিজ কক্ষে প্রায় ২০-২৫ জন ঠিকাদার অতর্কিতভাবে হামলা এবং শারীরিক ভাবে লাঞ্চিত করেন। চসিক প্রশাসনের দূর্বল নিরাপত্তা ব্যবস্থা ফুটে উঠেছে এহেন হামলার মধ্য দিয়ে।

প্রকৌশলীরা মানববন্ধনে কয়েকটি দাবি তোলে ধরে বলেন,সম্পূর্ণ বেআইনীভাবে নির্বাহী প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানীকে শারীরিকভভাবে লাঞ্চনা করায় দোষী সকলকে দ্রুত বিচারের আওতায় এনে শাস্তি দিতে হবে এবং জড়িত ঠিকাদারদের লাইসেন্স বাতিল সহ আজীবন কালো তালিকাভুক্ত করতে হবে৷

এছাড়া,  সারাদেশে ঘটে যাওয়া বিগত দিনে এলজিইডির প্রকৌশলীদের উপর হামলার ঘটনার বিচার নিশ্চিত করতে হবে।

বক্তারা বলেন, এই ধরনের ঘটনা পুনরাবৃত্তি যাতে না ঘটে সরকারের সার্বিক উন্নয়ন কার্যক্রমে নির্বিঘ্ন রাখতে এলজিইডির মাঠ পর্যায়ের প্রকৌশলীদের নিরাপত্তা নিশ্চয়তায় সার্বক্ষণিক গানম্যান প্রদান করতে হবে ।এসময়  নির্বাহী প্রকৌশলীদের ম্যাজিস্ট্রেসী ক্ষমতা প্রদানেরও দাবি করেন তারা।

চট্টগ্রাম সিটি করপোরেশনের সামনে সোমবার বিকেলে চসিকের কর্মকর্তা কর্মচারীরা প্রকল্প পরিচালক গোলাম ইয়াজদানির উপর হামলার ঘটনায়  দোষীদের বিচার দাবি করে মানববন্ধন করেছে। একই দাবিতে সোমবার বিকেল তিনটায় চট্টগ্রামের স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীরা ষোশশহরে মানববন্ধন করেছে।

উল্লেখ যে, সারাদেশের এলজিইডির প্রকৌশলীদের এই মানব বন্ধনে প্রকৌশলীদের জাতীয় পেশাজীবি প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) একাত্মতা প্রকাশ করেছে।