বান্দরবানে আন্তর্জাতিক নারী দিবস পালিত

বাংলাদেশ মেইল :::
“ডিজিটাল প্রুযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে নানা আয়োজনে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস।
দিবসটি উপলক্ষ্যে বুধবার (০৮ মার্চ) সকালে বান্দরবান জেলা প্রশাসকের প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সভাকক্ষে গিয়ে শেষ হয়।
র‌্যালিতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, বেসরকারী উন্নয়ন সংস্থা (এনজিও) এবং বিভিন্ন বয়সী কিশোরী ও নারীরা অংশগ্রহণ করে।
পরে জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর, জাতীয় মহিলা সংস্থার আয়োজনে এবং ডিষ্ট্রিক্ট পলিসি ফোরাম এর সহযোগিতায় জেলা প্রশাসকের সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। এসময় ডিষ্ট্রিক্ট পলিসি ফোরাম বান্দরবানের সভাপতি অং চ মং মার্মা এর সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক সুরাইয়া আক্তার সুইটি, অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক আতিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক লাল জার লম বম, ডিষ্ট্রিক্ট ফ্যাসিলেটেটর মংশেনুক মার্মাসহ সরকারী বেসরকারী বিভিন্ন কার্যালয়ের বিভিন্ন কর্মকর্তা এবং বিভিন্ন নারী সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।
সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, নারীর প্রতি সহিংসতা রোধ, নারী-পুরুষের সম-অধিকার নিশ্চিত করা, নারীর কাজের স্বীকৃতি প্রদানের পাশাপাশি অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক সাফল্য উদ্যাপনের জন্য এই নারী দিবসের আয়োজন। সমাজে পুরুষের পাশাপাশি আজ নারীরাও নানাক্ষেত্রে সাফল্যের পরিচয় দিচ্ছে।
বিএম/আন্তর্জাতিক