সীতাকুণ্ডে নিহতদের ২ লাখ, আহতদের ৫০ হাজার করে দিচ্ছে শ্রম মন্ত্রণালয়

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন লিমিটেড এবং অক্সিকো লিমিটেডের বয়লার বিস্ফোরণে নিহতদের   ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। তিনি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে সহায়তার ঘোষণাও দিয়েছেন।

রোববার (৫ মার্চ) শ্রম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. আকতারুল ইসলামের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ তথ্য জানান।

এতে বলা হয়, শ্রম প্রতিমন্ত্রী আহতদের চিকিৎসার বিষয়ে খোঁজ রাখছেন। গতকালের দুর্ঘটনায় নিহত শ্রমিকদের দাফন কাফনে ২৫ হাজার টাকা, নিহতদের প্রত্যেক পরিবারকে ২ লাখ টাকা এবং আহত শ্রমিকদের চিকিৎসায় প্রত্যেকের জন্য ৫০ হাজার টাকা করে সহায়তা প্রদানের নির্দেশ দিয়েছেন। প্রতিমন্ত্রীর নির্দেশনা মোতাবেক সকালেই কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক মিনা মাসুদ উজ্জামানকে চট্টগ্রামে পাঠিয়েছেন।

এরই মধ্যে নিহতদের স্বজনদের হাতে সহায়তার চেক তুলে দেওয়া হয়েছে এবং আহতদের আত্মীয়স্বজনদের হাতে তুলে দেওয়া হচ্ছে। চেক প্রদানের সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক মিনা মাসুদ উজ্জামান এবং চট্টগ্রামের জেলা প্রশাসকসহ সরকারের বিভিন্ন দপ্তর সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।