বিএনপি মহানগর ও জেলা পর্যায়ে নতুন কর্মসূচি দিচ্ছে ১১ মার্চ

বাংলাদেশ মেইল ::

বিএনপি আগামী ১১ মার্চ সারাদেশের মহানগর ও জেলা পর্যায়ে নতুন কর্মসূচি পালন করবে জানিয়ে বলেছেন, বিদ্যুতের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি, চাল-ডাল-তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর উর্ধ্বগতির প্রতিবাদে এবং ১০ দফা দাবি আদায়ের লক্ষে এই কর্মসূচি দেওয়া হবে।

শনিবার (৪ মার্চ) বিকালে মহানগরের থানায় থানায় পদযাত্রা থেকে এ কর্মসূচির ঘোষণা আসছে বলে বিএনপি সূত্রে জানা গেছে। বিএনপির নতুন কর্মসূচি হবে মহানগর ও জেলায় জেলায় মানববন্ধন।

শনিবার দেশব্যাপী মহানগরের থানায় থানায় পদযাত্রা কর্মসূচি পালন করছে বিএনপিসহ সমমনা দল ও জোট। যুগপৎ আন্দোলনের এ কর্মসূচিতে বড় শোডাউনের প্রস্তুতি নিয়েছে বিএনপি। কেন্দ্রীয় নেতাদের প্রধান করে গঠন করেছে সমন্বয় টিম। তবে সাংগঠনিক থানা না থাকায় তিন মহানগর বিভিন্ন ওয়ার্ড নিয়ে পদযাত্রা বের করা হবে।

বিকালে একযোগে মহানগরের ৯৯ থানা এবং ৮ স্থানে পদযাত্রা বের করবে বিএনপি। এর মধ্যে ঢাকা মহানগর উত্তরে ২৬ থানায়, দক্ষিণে ২৪, নারায়ণগঞ্জে ৩, গাজীপুরে ৮, চট্টগ্রামে ১৫, রাজশাহীতে ৪, খুলনায় ৫, বরিশালে ৩, রংপুরে ৬ ও সিলেট মহানগরের ৫ থানায় পালন করা হবে এ কর্মসূচি।

এছাড়া ৩ মহানগরে থানা না থাকায় বিভিন্ন ওয়ার্ড মিলে ৮ স্থানে এ কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়েছে। এর মধ্যে ময়মনসিংহে ৩৩ ওয়ার্ড মিলে ৫ স্থানে, ফরিদপুরে ২৭ ওয়ার্ড মিলে ১ স্থানে ও কুমিল্লা মহানগরের ২৭ ওয়ার্ড মিলে দুই স্থানে পদযাত্রা বের করবে। এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশব্যাপী সব মহানগরের অন্তর্গত থানায় থানায় পদযাত্রা সফল করতে নেতাকর্মীসহ সাধারণ মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন।

জানা গেছে, ঢাকা মহানগর উত্তরের পদযাত্রায় উত্তরা পূর্ব থানায় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, পল্লবীতে স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, গুলশানে ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমদ, কাফরুলে চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, দক্ষিণখান থানায় জয়নুল আবদিন ফারুক নেতৃত্ব দেবেন।

দক্ষিণের যাত্রাবাড়িতে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, শাহবাগে মির্জা আব্বাস, বংশালে গয়েশ্বর চন্দ্র রায়, শাহাজানপুরে এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, ড. ফরহাদ হালিম ডোনার চকবাজারের পদযাত্রায় নেতৃত্ব দেবেন।

এছাড়া মহানগর উত্তর ও দক্ষিণের অন্যান্য থানাতেও কেন্দ্রীয় নেতাদের দায়িত্ব দেওয়া হয়েছে।  ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে প্রত্যেক থানায় দুপুর ২টা থেকে এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে বিকাল ৩টা থেকে এ পদযাত্রা শুরু হবে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেন, উত্তরের ২৬ থানায় একযোগে পদযাত্রা বের করা হবে। এতে শুধু বিএনপি নয়, সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন, দক্ষিণের ২৪ থানায় পদযাত্রা হবে। জনসম্পৃক্ততামূলক এ কর্মসূচিতে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষও অংশ নিতে উন্মুখ হয়ে আছেন।