চট্টগ্রামের চাক্তাইয়ে কোল্ড স্টোরেজ গোডাউনের এমোনিয়া গ্যাস বিস্ফোরণ, আহত ৫

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রামের চাক্তাইয়ের রাজাখালিতে কোল্ড স্টোরেজ গোডাউনে এমোনিয়া সিলিন্ডার বিস্ফোরণের কারণে শুঁটকির গুদামে আগুন লেগেছে । মঙ্গলবার দিবাগত রাতে (১৯ এপ্রিল)  একটার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। তাদের ২ ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় পাঁচজন আহত হয়েছে।

আহতদের মধ্যে ৪ জন হলেন-মো:- তারেক (২৮), নুর হোসেন, মো:- মান্নান (৩৪) ও রবিন (২২)। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাজুয়ালটি,২৬,২৮ নং ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো.আব্দুল হামিদ মিয়া জানায়, বিস্ফোরণ থেকে আগুন লাগার খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ঘটনাস্থলে এসে কাজ করছে। কয়েকজন আহত ব্যাক্তিকে আমরা উদ্ধার করেছি। ৪ জনকে হাসপাতালে নেয়া হয়েছে।

আগুনের কারণে দূর্ঘটনার আশংকায়  আশেপাশে কয়েকটি ভবন থেকে সরিয়ে নেয়া হয়েছে বাসিন্দাদের। গ্যাস চারদিকে ছড়িয়ে পড়ছে জানিয়েছেন স্থানীয়রা।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে, রাত  ১টার পাঁচ মিনিটে আগুন লাগার খবর আসে।  বাকলিয়া থানাধীন রাজাখালি এলাকায় জনতা কোল্ড স্টোরেজ গোডাউনে এমোনিয়া সিলিন্ডার বিস্ফোরণে আগুনের সূত্রপাত হয়।