চট্টগ্রামে শুরু হলো মিতসুবিশি’র সড়ক নিরাপত্তা-ভিত্তিক ‘রোড শো’

তানভীর আহমেদ :::

মিতসুবিশি মোটরস তিন দিনব্যাপি একটি সড়ক নিরাপত্তা সচেতনতামূলক ‘রোড শো’ ক্যাম্পেইন শুরু করেছে। (২২ আগস্ট, ২০২৩, মঙ্গলবার) চট্টগ্রাম জিইসি মোড়ে অবস্থিত মিতসুবিশি শোরুম থেকে ‘রোড শো’টি আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে এবং আগামী ২৪ আগস্ট, বৃহস্পতিবার পর্যন্ত চলবে। মিতসুবিশি এক্সপ্যান্ডার, মিতসুবিশি এ্যাক্লিপ্স ক্রস এবং মিতসুবিশি আউটল্যান্ডার গাড়ি এতে অংশগ্রহণ করবে।

গত এক দশকে দেশব্যাপি সড়ক দুর্ঘটনা এবং দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ও হতাহতের সংখ্যা উদ্বেগজনকভাবে বৃদ্ধি পেয়েছে এবং এখনও তা পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি, যার প্রধান কারণ ট্রাফিক আইন সম্পর্কে অসচেতনতা এবং চালক, যাত্রী ও পথচারীদের আইন অবহেলা করা। তবে সড়ক নিরাপত্তা আইন সম্পর্কে পর্যাপ্ত সচেতনতা এবং সকলের সম্মিলিত প্রচেষ্টায় সড়ক দুর্ঘটনার হার অনেকাংশে এড়ানো সম্ভব, বলছেন বিশেষজ্ঞরা। আর সেই সম্ভাবনা বাস্তবায়নের লক্ষ্যে মিতসুবিশি মোটরস ‘রোড শো’ ক্যাম্পেইনটি আয়োজন করেছে।

এ প্রসঙ্গে মিতসুবিশি মোটরস-এর হেড অব মার্কেটিং মোহাম্মদ ফাহিম হোসাইন বলেন, “মিতসুবিশি মোটরস সর্বদাই গ্রাহকদের সেরা মানসম্পন্ন গাড়ি সরবরাহ করে থাকে। মিতসুবিশির “ডায়নামিক শিল্ড ডিজাইন কন্সেপ্ট” তৈরি করা হয়েছে নিরাপত্তার কথা মাথায় রেখে। কিন্তু সড়কে নিরাপত্তা নিশ্চিতের জন্য শুধু গাড়ি মানসম্পন্ন হওয়াই যথেষ্ট নয়, সাথে প্রয়োজন সড়ক আইন সম্পর্কে যথাযথ ধারণা এবং আপোষহীনভাবে আইন মেনে চলা। তাই চট্টগ্রামে আমরা তিন দিনব্যাপি এই সড়ক নিরাপত্তা সচেতনতামূলক ‘রোড শো’ ক্যাম্পেইন শুরু করতে পেরে আনন্দিত। আশা করি চট্টগ্রামবাসী এর মাধ্যমে উপকৃত হবেন এবং মিতসুবিশি মটরস এর তৈরি নিরাপদ গাড়িগুলোও এক্সপেরিয়েন্স করতে পারবেন। ভবিষ্যতে আমরা এ ধরনের রোড-শো ক্যম্পেইন দেশের অন্যান্য শহরগুলোতেও পরিচালনা করতে চাই”

মিতসুবিশি মোটরস চট্টগ্রাম-এর অপারেশন ইন-চার্জ মো: আল-মামুন বলেন, “সচেতনতার অভাব ও অবহেলার কারণে প্রতিনিয়ত সড়ক দূর্ঘটনা বৃদ্ধি পাচ্ছে। তবে আমরা মনে করি এই আইন ও নিয়মকানুন সম্পর্কে জনগণকে শিক্ষিত করার মাধ্যমে এই হার হ্রাস করা সম্ভব। রোড শো’তে মিতসুবিশি এক্সপ্যান্ডার, এ্যাক্লিপ্স ক্রস এবং আউটল্যান্ডার গাড়ি প্রদর্শন করতে পেরেও আমরা গর্বিত। আশা করছি সাধারণ জনগণ স্বতঃস্ফূর্তভাবে আমাদের এই কর্মসূচীতে অংশগ্রহণ করবে ও মিতসুবিশির নতুন মডেলের গাড়িগুলো দেখার সুযোগ পাবে।”

বাংলাদেশ মেইল /নাদিরা শিমু/NS