স্বাধীনতা দিবস উপলক্ষে নটরডেমিয়ান ৯৯-এর সাধারণ জ্ঞান প্রতিযোগিতা ও দুস্থদের ইফতার বিতরণ

নটরডেমিয়ান ৯৯ এর পরিবারের সন্তানদের নিয়ে একটি সাধারণ জ্ঞান প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী হলো রাজধানীতে।

আজ (২৩ মার্চ  শনিবার) নীলক্ষেতে জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমি (NAPD) এর অডিটোরিয়ামে “নটরডেমিয়ান-৯৯” মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এ আয়োজন করে। একইসাথে দুস্থ জনগোষ্ঠীর মাঝে ইফতার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নটরডেম কলেজের দেশ বরেণ্য জীববিজ্ঞান শিক্ষক (সাবেক) অধ্যাপক গাজী এস এম আজমল। অনুষ্ঠানে ১৯৯৯ সালে নটরডেম কলেজ থেকে এইচএসসি পাশ করা ছাত্ররা এবং তাদের পরিবারের সদস্যরা অংশ নেয়। এসময় স্বাধীনতা, সার্বভৌমত্ব ও দেশ মাতৃকা নিয়ে সন্তানদের মধ্যে সাধারণ জ্ঞান প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং অংশগ্রহণকারীদের পুরস্কার এবং সার্টিফিকেট দেয়া হয়। এরপর নটরডেমিয়ান-৯৯ এর উদ্যোগে দু:স্থ ও সুবিধা বঞ্চিত মানুষদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক গাজী এস এম আজমল নটরডেমিয়ান-৯৯ এর এই উদ্যোগের প্রশংসা করেন এবং নটরডেম কলেজের অন্যান্য ব্যাচসহ সবাইকে এধরনের সামাজিক কাজে এগিয়ে আসার আহ্বান জানান। এই আয়োজনের আহ্বায়ক অধ্যাপক তাজুল ইসলাম চৌধুরী এবং সদস্য সচিব মইনুল হাসান চৌধুরীসহ এলিন, এড. ফুয়াদ, নওজ, বাপ্পী, ডাক্তার জায়েদ, ডাক্তার পলাশ, ডাক্তার রাফাত, ডাক্তার সোহেল, স্থপতি আসিফ, স্থপতি আশরাফ, পুলিশ সুপার জাহেদ, উপসচিব শিবলী, নগর পরিকল্পনাবিদ সোহাগ, ড. তাপস, ব্যারিস্টার আলফা, ডিজে হিমু, বিজ্ঞানী ড. সওগাত, কমোডর তাসনিম, সাংবাদিক অনিমেষ কর, হক ফারুকসহ এই ব্যাচের স্বনামধন্য শতাধিক প্রাক্তন নটরডেমিয়ান ও তাদের পরিবারের সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সাধারণ সম্পাদক ডা. আরমান রেজা চৌধুরী অনুষ্ঠানটি সঞ্চালন করেন। তিনি নটরডেমিয়ন-৯৯ এর কার্যকরী কমিটি সহ অন্যান্য সদস্যদের এ অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য আন্তরিক ধন্যবাদ জানান। পরিশেষে সংগঠনের সভাপতি মেহেদী হাসান শিশিরের সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।