হাটহাজারীতে একদিনে দুই বোনসহ চারজনের মৃত্যু

মৃত্যু

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রামের হাটহাজারীতে একদিনে দুই বোনসহ চারজনের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার দুপুর ২টার দিকে উপজেলার দক্ষিণ মাদার্শা ইউনিয়নের মধ্যম মাদার্শা এলাকার শিকদার পাড়া আলী খান চৌকিদারের বাড়িতে ইসরাত জাহান (৭) ও সুবর্ণা (৭) নামে দুই বোনের মৃত্যু হয়েছে পুকুরের পানিতে ডুবে। সকাল ৮টার দিকে উপজেলার মেখল ইউনিয়নের ফকিরহাট দীঘিতে ডুবে হান্নান (২৫) নামে এক প্রতিবন্ধী ও মৃগীরোগীর মৃত্যু হয়েছে।

অন্যদিকে দুপুর দেড়টার দিকে উপজেলার নাজিরহাট নোয়া রাস্তার মাথা এলাকায় রামগড় সড়কে বাস মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ হয়ে আরিফ নামে এক রং মিস্ত্রির মৃত্যু হয়েছে।

জানাযায়, ইসরাত জাহান ও সুবর্ণা সম্পর্কে একে অপরের মামাতো-ফুফাতো বোন হয়। নানাবাড়ি বেড়াতে আসা সুবর্ণাকে নিয়ে খেলছিল ইসরাত জাহান। খেলতে খেলতে সকলের অগোচরে ইসরাত জাহান ও সুবর্ণা বাড়ির পাশের একটি পুকুরে চলে যায়। তাদের দেখতে না পেয়ে পরিবারের লোকজন খুঁজাখুঁজি করতে থাকে। একপর্যায়ে পুকুরে হাত জাল দিলে তাদের অচেতন অবস্থায় তাদের পাওয়া যায়। উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।

দীঘিতে ডুবে নিহত হওয়া হান্নানের পরিবার সূত্রে জানাযায়, হান্নান জন্মগত ভাবে প্রতিবন্ধী ও মৃগীরোগে আক্রান্ত ছিল। সে প্রতিদিন ভোর বেলায় ঘুম থেকে উঠে যেতো। হয়তো দীঘির ঘাটে বসার পর মৃগীরোগ উঠায় দীঘিতে পড়ে ডুবে যায়। স্থানীয় সূত্রে জানাযায়, শুক্রবার সকালে স্থানীয় একব্যক্তি দীঘিতে নামলে তার পায়ের সাথে কিছু একটা ভারি জিনিসের স্পর্শ হয়। লোকটি ভয় পেয়ে চিৎকার করতে থাকে। তার চিৎকার শুনে স্থানীয় লোকজন জড়ো হয়, এবং তার কথামত কয়েকজন লোক দীঘিতে নেমে লাশটি উদ্ধার করে।

বাস-মোটরসাইকেল সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে নাজিরহাট হাইওয়ে পুলিশ জানান, বাস-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষের ঘটনায় মোটরসাইকেল চালক ও আরোহী গুরুতর আহত হয়। তাদেরকে উদ্ধার করে দুর্ঘটনা সংগঠিত এলাকার নিকটস্থ ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে আরোহী আরিফ হোসেনকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। দুর্ঘটনাকবলিত বাসটি জব্দ করলেও বাসের চালক পালিয়ে যায়। নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

নিহত ইসরাত জাহান দুর্ঘটনা সংগঠিত এলাকার মোহাম্মদ ইকবালের কন্যা ও সুবর্ণা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের দক্ষিণ পাহাড়তলি ১নং ওয়ার্ডের সন্দ্বীপ কলোনি এলাকার মোহাম্মদ রাসেলের কন্যা। হান্নান মেখল ফকিরহাট এলাকার হাজি ওয়ালি তালুকদারের বাড়ির মৃত শাহ আলমের ছেলে এবং নিহত আরিফ হোসেন পার্শ্ববর্তী ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানাধীন দাঁতমারা ইউনিয়নের হেঁয়াকো বাজার সেলফি রোড় এলাকার মৃত দুলাল মিয়ার পুত্র বলে জানা গেছে।