রংপুরে বেকারীতে জরিমানা ও বিপুল পরিমান পলিথিন জব্দ

    রংপুর নগরীতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী তৈরি করায় তিন প্রতিষ্ঠানকে সাত লাখ টাকা জরিমানা করা হয় এবং বিপুল পরিমাণ খাদ্য দ্রব্য ধ্বংস করা হয়।

    বৃহস্পতিবার দুপুরে রংপুর নগরীর জলকর মোড়ে আলাউদ্দিন ও ফুলকুঁড়ি মিল্ক ব্রেড নামের একটি কারখানায় অভিযান চালান র‌্যাবের ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিছুর রহমান।

    সেখানে অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই ও রুটি প্রস্তুুত এবং আগাম এক্সপায়ার ডেট নির্ধারণ করায় কারখানা মালিক ও মম্যানেজারকে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

    পরে পার্শ্ববর্তী এভরিডে ফুড নামের একটি কারখানা মালিককে এক লাখ টাকা এবং জলছত্র এলাকায় সোনালী বেকারিতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী তৈরি করার দায়ে মালিকের তিন লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় র‌্যাব সদস্যদের পাশাপাশি বিএসটিআইয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    র‌্যাব জানায়, দীর্ঘদিন ধরে এসব প্রতিষ্ঠান নোংরা, ময়লা ও পচা তেল ব্যবহার করে খাদ্য সামগ্রী উৎপাদন করা হচ্ছে যা জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি।

    এছাডাও হনুমানতলা এলাকায় একটি পলিথিন কারখানায় অভিযান চালিয়ে প্রায় ২০ লাখ টাকার পলিথিন ধ্বংস করে র‌্যাব ১৩ এর ভ্রাম্যমান আদালত।

    বিএম…