রংপুরে অসহ্য গরমেও বিনোদন কেন্দ্রে মানুষের ঢল

    রংপুর প্রতিনিধি : রংপুরে অসহ্য গরম উপেক্ষা করে শিশু কিশোররা ছুটে বেড়াচ্ছে ইচ্ছে মতে। ওদের হৈচৈ আর আনন্দের রঙে রঙিন হয়ে উঠেছে রংপুরের বিনোদন কেন্দ্র গুলো। শিশু-কিশোরদের সাথে অভিভাবকদের উপচে পড়া ঢল। গরম যেন হার মেনেছে শিশুদের কাছে।

    রংপুর মহানগরীর প্রয়াস সেনা বিনোদন পার্ক, সিটি চিকলি পার্ক, রংপুর চিড়িয়াখানা, কালেক্টরেট সুরভি উদ্যান, টাউন হল চত্ত্বর, শিরিন পার্ক, খেয়াপার্ক, তাজহাট জমিদার বাড়ি ও জাদুঘর জুড়ে যেন শুধুই শিশু-কিশোরদের ঢল।

    একই চিত্র শহর থেকে একটু দূরের ভিন্নজগত, আনন্দনগর, মহিপুরঘাট, অবসর, মায়াভুবন, তিস্তা সড়ক সেতু পয়েন্টেও। ছোট-বড় সব বয়সী মানুষের মাঝে ঈদ উদযাপনের খোরাক যোগাচ্ছে বিনোদন কেন্দ্রগুলো।

    ঈদের তৃতীয় দিন আজ শুক্রবার দুপুরে রংপুরের বিনোদন স্পটগুলো ঘুরে এ চিত্র দেখা গেছে।

    মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত নিসবেতগঞ্জের রক্ত গৌরব চত্ত্বর এলাকায় গড়ে উঠেছে প্রয়াস সেনা বিনোদন পার্ক। ঘাঘট নদীর অংশ বিশেষসহ পাশ্ববর্তী বিস্তৃত নিচু এলাকায় সবুজের সাজানো কোলাহল মুক্ত পরিবেশ এই বিশাল পার্কের। এখানে সেনা সদস্যদের নিখুঁত কারিগরি পরিকল্পনায় বাঁশ ব্যবহারে সাজানো এ বিনোদন পার্ক।

    অন্যদিকে রংপুর সিটি করপোরেশনের উদ্যোগে বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রের কোল ঘেষেই নির্মিত রংপুর সিটি চিকলি পার্ক। সেখানে বিশাল চিকলিবিলের আশপাশ ঘিরে সাজানো হয়েছে শিশু-কিশোরদের আকৃষ্ট করার মতো নানা আয়োজন।
    বিলের বুকে স্পিডবোর্ড চলছে দ্রুত বেগে এ পাশ থেকে ওপাশ। হৈ হুল্লোরে মেতে উঠছে সবাই। আর স্পিডবোর্ডের ছুটে চলার বেগে বড় বড় ঢেউ এসে ধাক্কা মারছে বিলের দু’কূলে। ছিটকে আসা জলরাশিতে মজা করছেন ছোট বড় সব মানুষই।

    চিকলি পার্কের মতো ভিন্নজগত, রংপুর বিনোদন উদ্যান ও চিড়িয়াখানা, কালেক্টরেট সুরভি উদ্যান, মহিপুরঘাট, তিস্তা সড়ক সেতু পয়েন্ট, টাউন হল চত্ত্বরসহ কারমাইকেল কলেজে মানুষের উপচে পড়া ভীড় দেখা গেছে।

    রংপুর বিনোদন উদ্যান ও চিড়িয়াখানায় পরিবার নিয়ে ঘুরতে আসা মিঠাপুকুররের পায়রাবন্দের জুয়াবের হোসেন ও সাথী আক্তার বলেন, ঈদের ছুটিতে পরিবারকে নিয়ে ঘুরতে এসেছি। শিশু-কিশোররা বেশ আনন্দ করছে।

    রংপুর শিশুপার্কে দলবদ্ধভাবে ঘুরতে আসা শাহীন, নুর হোসেন, রিংকু, সবুজ, নয়ন বলেন, গরম খুব বেশি হলেও আমাদের আনন্দ আড্ডা থেমে নেই। সবাই মিলে খুব মজা হচ্ছে। সুন্দর পরিবেশে মন ভরে গেছে।

    এদিকে প্রকৃতি ও বিনোদন প্রেমির জন্য অত্যন্ত ভালো বিনোদনের জায়গা রংপুরের বিনোদন স্পটগুলো। আর ঈদ এলে এই সব স্পট হয়ে যায় মানুষের ভীড়ে কানায় কানায় পূর্ণ।

    বিএম/এসআর/এমআর