খুন্তির ছ্যাঁকায় গৃহকর্মী নির্যাতন, ব্যাংক কর্মকর্তার স্ত্রী আটক

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রামে আইজীবির পর এবার ব্র্যাক ব্যাংকে কর্মরত এক কর্মকর্তার বাসায় গৃহকর্মী নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে।

    চট্টগ্রামের লালখান বাজার এলাকার চাঁনমারি এলাকায় কামার পাড় নামের একটি বহুতল ভবনের ৮ তলার ‘ই এইট’ ফ্লাটে এক গৃহকর্মীকে নির্মমভাবে নির্যাতন করেছে ওই ব্যাংক কর্মকর্তার স্ত্রী আরফা আক্তার।

    মঙ্গলবার স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে খুলশী থানা পুলিশের একটি টিম ওই ভবনে গিয়ে নির্যাতনের শিকার গৃহকর্মীকে উদ্ধার করার পাশাপাশি গৃহকত্রী আরফা আক্তারকে (২৮) আটক করে।

    তথ্যটি নিশ্চিত করেন খুলশী থানার এসআই (উপ-পরিদর্শক) খাজা এনাম এলাহী। তিনি বলেন, উদ্ধারের পর গৃহকর্মী ইয়াছমিন আক্তারের শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন পাওয়া যায়। আটক গৃহকত্রী আরফা আক্তারের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

    কক্সবাজারের চকরিয়া থানাধীন ডুলাহাজরা সাফারি পার্ক এলাকার অনার্থ ১২ বছরের শিশু গৃহকর্মী ইয়াছমিন বলেন, তার কাজ যদি পছন্দ না হতো বা কাজ করতে গিয়ে যদি হাত থেকে পড়ে কোন কাঁচের জিনিস ভাঙতো তবে তাকে বেত দিয়ে শরীরের বিভিন্ন অংশে পিঠাতো।

    শরীরের উপর গরম পানি ঢেলে দিতো এমনকি প্রায়সময় গরম খ্যুন্তির ছ্যাকাও দিতেও গৃহকত্রী আরফা আক্তারের হাত কাঁপতো না।

    স্থানীয় বাসিন্দা আলাউদ্দিন জানায়, নির্যাতনের শিকার গৃহকর্মী ইয়াছমিনের মতো আরো একজন গৃহকর্মী তানিয়া নাম সেও পার্ট টাইম ওই বাসায় কাজ করতো। ইয়াছমিনের শরীরে আঘাতের চিহ্ন দেখে এগুলো কিসের জানতে চাইলে ইয়াছমিন তানিয়াকে সব খুলে বলে।

    তানিয়া স্থানীয়দের বিষয়টি জানালে স্থানীয়রা পুলিশকে খবর দেন। পরে পুলিশ এসে গুরুতর জখম অবস্থায় ইয়াছমিনকে উদ্ধার করেন এবং পাষন্ড গৃহকত্রীকে আটক করে থানায় নিয়ে যায়।

    এর আগে শ্যামলী নামে এক নারী আইনজীবির বিরুদ্ধে গৃহকর্মী নির্যাতনের অভিযোগ উঠলে তাকে গ্রেফতার করে পুলিশ আদালতে প্রেরণ করেন।

    বিএম/রাজীব..