বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সিটি মেয়রের পুষ্পস্তবক অর্পণ

    চট্টগ্রাম মেইল : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিনম্র শ্রদ্ধায় জাতির জনককে স্মরণ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

    আজ বৃহস্পতিবার সকালে আন্দরকিল্লাহ চসিক পুরাতন ভবনের সম্মুখস্থ বঙ্গবন্ধু চত্বরে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের অনুষ্ঠান সূচির আনুষ্ঠানিকতা শুরু হয়। সিটি মেয়র আলহাজ্ব আ.জ.ম.নাছির উদ্দীন নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

    এসময় চসিক প্যানেল মেয়র,কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর চৌধুরী মুরাদ বিপ্লব, এ এইচ এম সোহেল, নাজমুল হক উিউক , মোহাম্মদ সলিমুল্লাহ বাচ্চু ,মোহাম্মদ গিয়াস উদ্দীন , তারেক সোলেয়মান সেলিম ,সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, আবিদা আজাদ, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, সচিব আবু শাহেদ চৌধুরী , প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ৃয়া , প্রধান প্রকৌশলী লে.কর্ণেল মহিউদ্দিন আহমেদ, সিটি মেয়রের একান্ত সচিব আবুল হাশেম ,স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতারসহ কর্পোরেশনের পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

    এদিকে চট্টগ্রাম সিটি কর্পোরেশন শ্রমিক কর্মচারীলীগ(সিবিএ), চট্টগ্রাম সিটি কর্পোরেশন ওয়ার্ড সচিব ফোরাম, বঙ্গবন্ধু উলামা পরিষদ এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন কন্ট্রাকটর এসোসিয়েশন এর পক্ষ থেকেও নগর ভবনের সম্মুখস্থ বঙ্গবন্ধু চত্বরে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্যা অর্পণ করা হয়।

    চট্টগ্রাম সিটি কর্পোরেশন শ্রমিক কর্মচারীলীগ(সিবিএ)এর সভাপতি ফরিদ আহমদ, সাধারন সম্পাদক মোরশেদুল আলম চৌধুরী, সিনিয়র সহ সভাপতি জাহেদুল ইসলাম চৌধুরী, সহ সাধারন সম্পাদক রতন দে, কোষাধ্যক্ষ তারেক সুলতান, প্রচার সম্পাদক রতন শীল, ওয়ার্ড সচিব ফোরামের সভাপতি মো. মুজিবুর রহমান,সাধারন সম্পাদক তারেক সোলতান এবং সিটি কর্পোরেশন কন্ট্রাকটর এসোসিয়েশন এর সভাপতি শফিউল আযম, সাধারন সম্পাদক মোহাম্মদ আলমগীর সহ ঠিকাদার সমিতির নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

    এরপর চসিক কে.বি.আবদুস সাত্তার মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় চট্টগ্রাম সিটি কর্পোরশনের মেয়র আলহাজ্ব আ.জ.ম.নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন চসিক প্রধান নির্বাহী কর্মকতা মোহাম্মদ সামসুদ্দোহা।

    প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, আজ জাতীয় শোক দিবস। দেশের স্বাধীনতা বিরোধী যড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘাতকচক্রের হাতে বাঙালী জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শহিদ হন। এই হত্যার মধ্যদিয়ে তারা বাঙালী জাতির ইতিহাস, ঐতিহ্য ,সংস্কৃতি ,অগ্রযাত্রাকে স্তব্ধ করার অপপ্রয়াস চালায়।

    ঘাতকদের উদ্দেশ্য ছিল অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশের রাষ্ট্রীয় কাঠামোকে ভেঙে আমাদের কষ্টার্জিত স্বাধীনতাকে ভুলুন্ঠিত করা। জাতির পিতাকে হত্যা করলেও তাঁর আর্দশ, নীতিকে মুছে ফেলতে পারেনি ঘাতকরা।

    সিটি মেয়র আরো বলেন বঙ্গবন্ধু সারাজীবন রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি অর্থনৈতিক মুক্তির জন্য সংগ্রাম করে গেছেন। ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠাই ছিল তাঁর স্বপ্ন। তাই আমাদের প্রয়োজন জ্ঞান বিজ্ঞানে সমৃদ্ধ হয়ে বঙ্গবন্ধু আজীবন স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। তাহলে আমরা চিরঞ্জীব বঙ্গবন্ধুর প্রতি যথাযর্থ সম্মাণ প্রদর্শন করতে পারবো।

    সিটি মেয়র বলেন ২০২০ সালে বঙ্গবন্ধুর জম্মশতবার্ষিকী ও ২০২১ সালে আমাদের মহান স্বাধীনতা সুবণজয়ন্তী উদ্যাপিত হবে। এই দু”টি অনুষ্ঠান পালনের মধ্যদিয়ে নতুন প্রজম্ম বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারবে এবং দেশ ও জাতির উন্নয়নে নিজেদেরকে নিবেদিত করবে বলে প্রত্যাশা করেন মেয়র।

    এছাড়া বঙ্গবন্ধু শাহাদাত বার্ষিকী উপলক্ষে চসিকের উদ্যোগে অনুষ্ঠিত হয় কোরআনি ও মিলাদ মাহফিল। পরে বঙ্গবন্ধু সহ ১৫ই আগস্ট নিহত শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

    বিএম/আরএসপি..