সৈয়দপুর শহরের স্মৃতিঅম্লান চত্বরের গেট ভেঙ্গে ফেলায় শহীদ পরিবারের সদস্যদের ক্ষোভ

    শাহজাহান আলী মনন, নীলফামারী জেলা প্রতিনিধি ॥ নীলফামারীর সৈয়দপুর শহরের জেনারেল রেলওয়ে পুলিশ (জিআরপি) ক্লাব ও এসপি অফিস মোড়ে প্রতিষ্ঠিত শহীদ স্মৃতি অম্লান’র গেট কিছু অজ্ঞাতনামা মানুষ রাতের আঁধারে ভেঙ্গে ফেলেছে। ঘটনাটি ঘটেছে কুরবানির ঈদের গভীর রাতে। এতে শহীদ পরিবারের সদস্যদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

    প্রজন্ম’৭১ (মুক্তিযুদ্ধে শহীদদের সন্তান) সৈয়দপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন অভিযোগ করেন, সৈয়দপুরের একটি প্রতিক্রিয়াশীল চক্র ইচ্ছাকৃতভাবে ওই স্মৃতিস্তম্ভটি ভেঙ্গেছে। আমরা এতে ক্ষুদ্ধ এবং তীব্র প্রতিবাদ জানাচ্ছি। তিনি স্মৃতি অম্লান ভাঙ্গার প্রতিবাদে বৃহত্তর আন্দোলনের ডাক দেবেন বলে হুঁশিয়ারি দেন। অবিলম্বে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানান তিনি।

    গত ১৪ আগস্ট বুধবার দুপুরে সৈয়দপুর থানায় উপস্থিত হয়ে তিনি নিজে বাদী হয়ে একটি সাধারণ ডায়েরি দায়ের করেন। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মনজুর হোসেন, সহ-সভাপতি মজিবুল হক, সদস্য মোনায়মুল হক, প্রকৌশলী রাশেদুজ্জামান প্রমুখ।

    সৈয়দপুর থানার তদন্ত কর্মকর্তা আবুল হাসনাত খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ নিয়ে তদন্ত চলছে এবং তদন্ত শেষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

    বিএম