ধানমন্ডিতে পুলিশকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ, আহত ২

    রাজধানীর ধানমন্ডিতে পুলিশকে লক্ষ্য করে বোমা নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ ঘটনায় সেখানে দায়িত্বরত ট্রাফিক পুলিশের কনস্টেবল আমিনুল ইসলাম ও একজন মন্ত্রীর নিরাপত্তা দলের অফিসার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শাহাবুদ্দিন আহত হয়েছেন।

    আজ রাত সোয়া নয়টায় ধানমন্ডির সায়েন্স ল্যাবরেটরি মোড়ের ফুট-ওভারব্রিজের নিচে এ ঘটনা ঘটে।

    নিউ মার্কেট থানার উপ-পরিদর্শক এএসআই খাইরুল ইসলাম সোহাগ জানান, এলজিআরডি মন্ত্রী মো: তাজুল ইসলামের প্রোটোকলের দায়িত্বে ছিলেন এএসআই শাহবুদ্দিন। শনিবার রাতে রাজধানীর ল্যাবরেটরি মোড়ে মন্ত্রীকে নিয়ে যাওয়ার সময় রাস্তায় যানজট সৃষ্টি হয়। এসময় পুলিশের এএসআই শাহবুদ্দিন গাড়ি থেকে নেমে যানজট সৃষ্টিকারী গাড়িগুলো সরানোর জন্য যাচ্ছিলেন, সেই সময় রাস্তায় কলটেল সদৃশ কিছু একটা বিস্ফোরিত হয়। এতে ঘটনাস্থলেই এএসআই শাহবুদ্দিনসহ ওই স্থানে ট্রাফিকের দায়িত্বে থাকা কনেস্টবল আমিনুল গুরুত্বর আহত হন।

    তাদের উদ্ধার করে তাক্ষণিকভাবে ঢাকা মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে। তবে মন্ত্রী তাজুল ইসমাল আহত হননি।

    আহত পুলিশ সদস্য

    এতে পুলিশের এএসআই শাহবুদ্দিনের দুই পায়ে জখম হয়েছে। আর কনেস্টবল আমিনুল ইসলাম ডান হাতের আঙুলে আঘাত পেয়েছে। বর্তমানে তার ঢাকা মেডিকেলে ভর্তি রয়েছেন।

    এ ব্যাপারে পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার আব্দুল্লাহ হিল কাফি বলেন, ‘আমরা শুনেছি সায়েন্স ল্যাবরেটরি মোড়ের ফুট-ওভারব্রিজের উপর থেকে দুর্বৃত্তরা পুলিশকে লক্ষ্য করে ককটেল ছুঁড়েছে। এ ঘটনায় একজন কনস্টেবল আহত হয়েছেন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।’

    বিএম/এমআর