মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নির্বাচিত হলেন চট্টগ্রামের ফারাহ নানজিবা

    বাংলাদেশ মেইল | নিউজ ডেস্ক :

    মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’-এর মুকুট জিতেছেন চট্টগ্রামের কুতুবদিয়ার মেয়ে  ফারাহ নানজিবা তোরসা। শুক্রবার ১১ অক্টোবর রাতে রাজধানীর সোনারগাঁও হোটেলে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে প্রায় এক মাসের প্রতিযোগিতা শেষে দেশের সেরা সুন্দরীর মুকুট অর্জন করলেন ফারাহ নানজিবা তোরসা।

    এ বছরের মিস ওয়ার্ল্ড ২০১৯ প্রতিযোগিতার লন্ডনে অনুষ্ঠিতব্য মূল আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন তিনি। মিস বাংলাদেশ হবার পর তার মাথায় মুকুট পরিয়ে দেন গতবারের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস ঐশী।

    প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছেন ফাতিহা মায়াবী ও দ্বিতীয় রানার আপ হয়েছেন জান্নাতুল ফেরদৌস মেঘলা। ৩৮ হাজার প্রতিযোগিকে পেছনে ফেলে চট্টগ্রামের কক্সবাজারের মেয়ে ফারহা নানজিবা  বিজয়ের মুকুট ছিনিয়ে এনেছেন।

    ফারাহ নানজিবা তোরসা কুতুবদিয়া উপজেলার শেখ মোরশেদ আহমেদ ও কবিতা মোরশেদের কন্যা এবং সৌরভ আহমেদ’ বোন। তোরসা চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাশ করেন কৃতিত্বের সাথে। তোরসা বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষে অধ্যায়নরত। নৃত্য, নাট্য, ও অভিনয়ে অনেক জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন ফারাহ নানজিবা তোরসা। বিভিন্ন প্রতিযোগিতায় বিদেশে প্রতিনিধিত্ব করেছেন বাংলাদেশের এবং দেশে প্রতিনিধিত্ব করেছেন চট্টগ্রাম বিভাগের। এনটিভির মার্কস অলরাউন্ডার প্রতিযোগিতায় প্রথম রানার্স আপ হয়েছিলেন তোরসা। ফারাহ নানজিবা তোরসা বাংলাদেশ বেতারের ভোকাল এসিস্ট্যান্ট, বিজয় টিভি’র প্রোগ্রাম কোঅর্ডিনেটর ও উপস্থাপিকা।