একজন পুলিশের পক্ষে ১২শ লোককে সেবা দেওয়া সম্ভব নয়- ওসি মহসিন

    চট্টগ্রাম মেইল : ট্রেনের ভেতরে অবস্থান করে যেমন দৌড়ে ঢাকা যাওয়া সম্ভব নয়, তেমনি প্রতি একজন পুলিশের পক্ষে ১২শ লোককে সেবা প্রদান করা কখনোই সম্ভব নয় বলে মন্তব্য করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. মহসিন।

    তিনি বলেন এরপরও আমাদের কোন পুলিশ সদস্য কখনো দায়িত্বে অবহেলা করেনি। কখনো বলেনি এ কাজটি আমার দ্বারা সম্ভব না। প্রাণপন চেষ্টা করে যাচ্ছে জনগণের সেবা প্রদানে।

    সোমবার দুপুরে চট্টগ্রাম সরকারি সিটি কলেজ মাঠে “নিরাপত্তায় আস্তার ঠিকানা” শ্লোগানে পুলিশ সেবা সপ্তাহ ২০১৯ উপলক্ষে ট্রাফিক সচেতনতা মূলক আলোচনা সভায় আমন্ত্রিত অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

    ট্রাফিক সপ্তাহ ২০১৯ উপলক্ষ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ আয়োজিত অনুষ্ঠানে তিনি আরো বলেন, বাংলাদেশে এখন পরিবর্তনের ছোঁয়া লেগেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন সরকার, নতুন উদ্দ্যেমে কাজ শুরু করেছে। ছাত্র ছাত্রীরাই পারে এ পরিবর্তনের ধারা অব্যাহত রেখে সফল রাষ্ট্র পরিচালনায় সহায়ক হতে।

    ওসি মহসিন কলেজে উপস্থিত ছাত্র-ছাত্রীদের ওয়াদা করান, যে যাই করুক আমরা ট্রাফিক আইন ভঙ্গ করবো না। আমরা রাস্তা পার হওয়ার সময় সতর্ক থাকবো। তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দ্যেশে বলেন, চালককে এবং অসচেতন মানুষকে গালি না দিয়ে রাস্তায় দাড়িয়ে তাকে বুঝিয়ে বলেন। পাশাপাশি সড়ক পথে চলাচলের সময় নিজেরাও সচেতন হলে আজ যে উদ্দেশ্যে, যে চেতনা ধারণ করে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে তা সফল হবে।

    সড়ক দুর্ঘটনায় নিহত সিটি কলেজ বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থী সোমা বড়ুয়া প্রসঙ্গ তুলে ওসি বলেন, যে বোনটি আজ আমাদের ছেড়ে চলে গেছে ক্ষতি শুধু তার পরিবারের। আমরা একদিন হয়তো শোক প্রকাশ করছি, কয়েকদিন হয়তো মনে রাখবো। কিন্তু যার ক্ষতি হয়েছে তা থাকবে সারাজীবনের। তাই আমরা এমন ক্ষতি কখনোই কামনা করিনা।

    সদর ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নেজাম উদ্দিনের সঞ্চালনায় আয়োজিত সচেতনমূলক সভার সভাপতিত্ব করেন চট্টগ্রাম সরকারি সিটি কলেজ বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ ঝরনা খানম।

    অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) কুসুম দেওয়ান। অন্যান্য অতিথির মধ্যে উপস্থিত থেকে সড়ক দুর্ঘটনা এড়াতে বিভিন্ন সচেতনতামূলক ও দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন চট্টগ্রাম মেট্রো পলিটন পুলিশের উপ-পুুলিশ কমিশনার ট্রাফিক (উত্তর) হারুন-উর-রশিদ হাযারী, উপ-পুলিশ কমিশনার মেহেদী হাসান, নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ, সরকারি সিটি কলেজ বিশ্ববিদ্যালয়ের উপ অধ্যক্ষ মঞ্জুর হাসান।

    প্রশাসনের প্রতি কয়েকটি দাবি রেখে বক্তব্য রাখেন সিটি কলেজ ছাত্র সংসদ ভিপি (দিবা) আবু তাহের ও ভিপি রাজীব হাসান রাজন। এছাড়াও সরকারি সিটি কলেজ ছাত্রলীগ ও ছাত্রসংসদের নের্তৃবৃন্দরা বক্তব্য রাখেন। উপস্থিত ছিলেন কলেজের ছাত্র-ছাত্রী ও প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা।

    বিএম/রাজীব সেন প্রিন্স…