এমপি সংবর্ধনায় বন্ধ ৩১ স্কুল!

    রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের এমপি ওমর ফারুক চৌধুরীকে সংবর্ধনা দেয়া হয়েছে। ওই সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়েছেন জেলার ৩১টি মাধ্যমিক স্কুলের শিক্ষক-কর্মচারীরাও। স্কুল বন্ধ রেখে তারা সংবর্ধনায় যোগ দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

    জানা গেছে, এসময় জেলার ৩১টি মাধ্যমিক স্কুল বন্ধ ছিলো।  রোববার তানোরের নাইস গার্ডেনে ওই সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

    সূত্র মতে, উপজেলার ৩১টি স্কুল বন্ধ রেখে স্থানীয় এমপি ওমর ফারুক চৌধুরীকে সংবর্ধনা দেয়ার এই আয়োজন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির নেতারা। তানোরের সরাঞ্জয় এলাকার নাইস গার্ডেনে ওই সংবর্ধনা ও বনভোজনের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি জিল্লুর রহমান।

    বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী মো. গোলাম রাব্বানী, তানোর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, তানোর যুবলীগের সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না ও তানোর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিরুল ইসলাম। অনুষ্ঠানে কয়েকজন অবসরপ্রাপ্ত শিক্ষককে অর্থ সহায়তার চেক দেওয়া হয়। বেশ কিছু এসএসসি পরীক্ষার্থীও অনুষ্ঠানে উপস্থিত ছিলো।

    এদিকে ক্লাস বন্ধ রেখে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করায় অভিভাবকদের মধ্যে ক্ষোভ এবং অসন্তোষের সৃষ্টি হয়েছে।

    নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন অভিভাবক বলেন, এমপির সংবর্ধনা নিয়ে আমাদের কোনো আপত্তি নেই। তবে সেটি ছুটির দিনে করা যেত। কিন্তু তা না করে ক্লাস বন্ধ রেখে সংবর্ধনা অনুষ্ঠানে প্রায় এক হাজার শিক্ষক এবং কর্মচারী অংশ নিলেন। এটি অবশ্যই আপত্তিকর।

    তবে উপজেলা মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি জিল্লুর রহমান বলেন, ‘বছরে তিনটি ঐচ্ছিক ছুটির মধ্য থেকে এক দিন ছুটি নিয়ে এই আয়োজন করা হয়েছে। এটি আমরা করতে পারি।’

    জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিরুল ইসলাম বলেন, ‘ঐচ্ছিক ছুটি নিয়ে শিক্ষকরা ওই আয়োজন করেছেন। এ কারণে আমরা তাতে সম্মতি দিয়ে সেখানে উপস্থিত ছিলাম।’