ডি ভিলিয়ার্স, হেইলস ঝড়ে রংপুরের দাপুটে জয়

    স্পোর্টস মেইল: চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৩৪তম ম্যাচে কয়েকবারের শিরোপা জয়ী দল ঢাকা ডায়নামাইটসকে ৮ উইকেটে হারিয়েছে আসরের বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স।

    চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৬ রান সংগ্রহ করে ঢাকা ডায়নামাইটস। ঢাকার পক্ষে সর্বোচ্চ ৫২ রান আসে রনি তালুকদারের ব্যাট থেকে। ৩২ বোলার মোকাবেলায় ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে এই ইনিংস সাজান তিনি। এছাড়া কাইরন পোলার্ড ২৩ বলে অপরাজিত ৩৭ এবং ওপেনিং ব্যাটসম্যান সুনীল নারাইন ১৯ বলে ২৮ রান করেন। অন্যান্যদের মধ্যে অধিনায়ক সাকিব আল হাসান ২৫ ও ওপেনার হজরতউল্লাহ জাজাই ১৭ রান করেন।

    রংপুর রাইডার্সের পক্ষে ফরহাদ রেজা দুটি উইকেট শিকার করেন। এছাড়া একটি করে উইকেট শিকার করেন মাশরাফি বিন মুর্তজা, নাজমুল ইসলাম অপু, শফিউল ইসলাম ও শহীদুল ইসলাম।

    ছক্কা হাকাচ্ছেন ভিলিয়ার্স

    জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ক্রিস গেইল ও আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রাইলি রুশোকে হারায় রংপুর। তবে আগের ম্যাচের আরেক সেঞ্চুরিয়ান অ্যালেক্স হেইলস ও এবি ডি ভিলিয়ার্সের ব্যাট চওড়া হলে বেকায়দায় পড়ে যান ঢাকার বোলাররা।

    শেষ পর্যন্ত এই দুজনই নিশ্চিত করেন দলের জয়। এবি ডি ভিলিয়ার্স তুলে নেন বিপিএলে তার প্রথম শতক, যা চলতি আসরের চতুর্থ শতক। মাত্র ৫০ বলের মোকাবেলায় ১০০ রান করে অপরাজিত থাকেন ডি ভিলিয়ার্স, যে ইনিংসে ছিল ৮টি চার ও ৬টি ছক্কা। ৮টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৫৩ বলে ৮৫ রান করে অপরাজিত থাকেন হেলস। এই দুজনের ব্যাটিং তাণ্ডবে ১০ বল হাতে রেখেই বড় লক্ষ্য ছুঁয়ে ফেলে রংপুর রাইডার্স ৮ উইকেট হাতে রেখে।

    আজকের জয়ে রংপুর রাইডার্স উঠে গেছে পয়েন্ট টেবিলের শীর্ষে।

    সংক্ষিপ্ত স্কোর

    ঢাকা ডায়নামাইটস ১৮৬/৬ (২০ ওভার)
    রনি ৫২, পোলার্ড ৩৭*
    রেজা ৩২/২, শহীদুল ২৬/১

    রংপুর রাইডার্স ১৮৯/২ (১৮.২ ওভার)
    ডি ভিলিয়ার্স ১০০, হেলস ৮৫
    রাসেল ৩০/২

    ফল: রংপুর রাইডার্স ৮ উইকেটে জয়ী।

    বিএম/রনী/রাজীব