দেশ ও জাতির কল্যাণে কাজ করার পরামর্শ শিক্ষার্থীদের-সিডিএ ছালাম

    চট্টগ্রাম মেইল : সিডিএ গার্লস স্কুল এন্ড কলেজের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল সকালে বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। এক আনন্দঘন পরিবেশের মাধ্যমে পরীক্ষার্থীদের আনুষ্ঠানিক বিদায় জানানো হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম। উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃদ, শিক্ষকবৃন্দ, ছাত্র-ছাত্রী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

    এসময় সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, লেখাপড়ায় ও পরীক্ষায় ভাল ফলাফল করলে প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধির পাশাপাশি অভিভাবকদের মুখ উজ্জ্বল হয়। তিনি আরো বলেন, নারীর ক্ষমতায়নের জন্য সরকার নারী শিক্ষার উন্নয়নের জন্য আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। যে পরিবারে নারীরা শিক্ষিত নয়, সে পরিবারের সন্তানদের শিক্ষিত করে তোলা কষ্টসাধ্য ব্যাপার। এ কথা বিবেচনা করে সরকার নারী শিক্ষার উন্নয়নের জন্য তথা মেয়েদের শিক্ষা প্রতিষ্ঠানমুখী করার জন্য উপবৃত্তি প্রথা চালু করেছে। মহিলাদের বিনা বেতনের লেখাপড়া করার সুযোগ সৃষ্টি করে দিয়েছেন।

    তিনি বলেন, বাংলাদেশকে ডিজিটাল ও অত্যাধুনিক দেশ হিসেবে বিশ্ব দরবারে তোমরাই তুলে ধরবে, দেশ ও বিশ্ব তোমাদের অপেক্ষায় রয়েছে। তিনি শিক্ষার্থীদের পরামর্শ দিয়ে বলেন, উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে তোমরা দেশ ও জাতির কল্যাণে কাজ করবে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা শিক্ষার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।

    বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গাজীউল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন অভিভাবক ফোরামের সদস্য মোহাম্মদ নাছির উদ্দিন, হাসান মুরাদ চৌধুরী, সহকারী প্রধান শিক্ষক ফেরদৌসি বেগম, শ্রেণী শিক্ষক দেলোয়ার হোসেন ও রেবেকা সুলতানা প্রমুখ।

    বিএম/রাজীব…