মন্ত্রিসভার সদস্যদের নিয়ে স্মৃতিসৌধ ও জাতির জনকের প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

    জাতীয় মেইল : নবগঠিত মন্ত্রিসভার সদস্যদের নিয়ে স্মৃতিসৌধ ও জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকাল ১০টার দিকে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

    একই দিন বেলা ১১টার দিকে আওয়ামী লীগের সভপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা
    নবগঠিত মন্ত্রিসভার সদস্যদের নিয়ে সাভার জাতীয় স্মৃতিসৌধে যান। সেখানে
    মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার নবগঠিত মন্ত্রী পরিষদ।

    এ সময় বিউগলে বেজে উঠে করুণ সুর। তিন বাহিনীর একটি সু-সজ্জিত দল গার্ড অব অনার প্রদান করে। প্রধানমন্ত্রী ও নতুন মন্ত্রীরা দাঁড়িয়ে কিছু সময় নীরবতা পালন করেন। তিন বাহিনীর প্রধানও এ সময় উপস্থিত ছিলেন।পরে প্রধানমন্ত্রী স্মৃতিসৌধের পরিদর্শন বইতে স্বাক্ষর করেন ও বেলা ১১টা ২০ মিনিট স্মৃতিসৌধ এলাকা ত্যাগ করেন।

    এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণের পরদিন মঙ্গলবার সকালেই নতুন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের নিয়ে ধানমন্ডি-৩২ নম্বরে যান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    সেখানে স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে শ্রদ্ধা নিবেদন করেন এবং পরে দলীয় প্রধান হিসেবে আওয়ামী লীগের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এ সময় সঙ্গে ছিলেন নবগঠিত মন্ত্রিসভার সদস্যরা। শ্রদ্ধা নিবেদনের পর সেখানে কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী ও তার নবগঠিত মন্ত্রী পরিষদের সদস্যরা।

    বিএম/তাইফুল/রাজীব…