সিলেটকে বিদায় করে প্লে-অফের লড়াইয়ে টিকে রইল রাজশাহী


    বিএম স্পোর্টস : বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৩৮তম ম্যাচে সিলেট সিক্সার্সকে ৫ উইকেটে হারিয়ে আসরে টিকে রয়েছে রাজশাহী কিংস। তবে আজকের পরাজয়ে এবারের মত বিপিএল শিরোপা লড়াইয়ের ইতি ঘটল সিলেট সিক্সার্সের।

    চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে এদিন প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সিলেট সিক্সার্স এর অধিনায়ক কাপালি। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে দলটি সংগ্রহ করে ১৮৯ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান আসে নিকোলাস পুরানের ব্যাট থেকে। ৩১ বলের মোকাবেলায় ৬টি করে চার ও ছক্কা হাঁকিয়ে এই রান করেন তিনি। এছাড়া ৩৯ বলে ৪৫ রান করেন আলোচিত সমালোচিত ক্রিকেটার সাব্বির রহমান। অন্যান্যদের মধ্যে আফিফ হোসেন ধ্রুব ২৯ ও জেসন রয় ১৩ রান করেন।

    রাজশাহী কিংসের পক্ষে কামরুল ইসলাম রাব্বি দুটি এবং আরাফাত সানি, মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান একটি করে উইকেট শিকার করেন।

    চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচে জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ওপেনার জাকির হাসানকে হারায় রাজশাহী কিংস। তবে দলের বিপর্যয় প্রতিরোধ করার দায়িত্ব নেন আরেক ওপেনার জনসন চার্লস। যদিও তাকে দর্শকের ভূমিকায় রেখেই বিদায় নেন শাহরিয়ার নাফিস।

    ৫৬ রানে দ্বিতীয় উইকেট হারানো রাজশাহী দলীয় ৬৪ রানে ৩৯ রান করা চার্লসকেও হারিয়ে বসলে চাপ সৃষ্টি হয়। সেই চাপ জয় করে দলকে বিজয়ের বন্দরে নিয়ে যান লরি ইভান্স ও রায়ান টেন ডেসকাট। এই দুই বিদেশি ক্রিকেটারের দায়িত্বশীল ব্যাটিংয়ে রাজশাহী জয় পায় ১২ বল এবং ৫ উইকেট হাতে রেখেই।

    যদিও দুজনের কেউই জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি। জয়ের খুব কাছে পৌঁছে ইভান্স ও ডেসকাট দুজনই ফেরেন সাজঘরে। তার আগে ১০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ৭৬ রানের ঝলমলে এক ইনিংস উপহার দেন ইভান্স। তার সঙ্গ কাজে লাগিয়ে ৩টি চার ও ২টি ছক্কায় ডেসকাট খেলেন ১৮ বলে ৪২ রানের ইনিংস। তাদের বিদায়ের পর দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ক্রিশ্চিয়ান জঙ্কার ও সৌম্য সরকার।

    লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে এটি রাজশাহীর ষষ্ঠ জয়। অন্যদিকে ১১টি ম্যাচ খেলে এটি সিলেট সিক্সার্সের সপ্তম পরাজয়।

    সংক্ষিপ্ত স্কোর

    সিলেট সিক্সার্স ১৮৯/৫ (২০ ওভার)
    পুরান ৭৬, সাব্বির ৪৫
    রাব্বি ৩০/২, মুস্তাফিজ ৩১/১

    রাজশাহী কিংস ১৯০/৫ (১৮ ওভার)
    ইভান্স ৭৬, ডেসকাট ৪২
    সোহেল ২৬/২, কাপালি ৪১/২

    ফল: রাজশাহী কিংস ৫ উইকেটে জয়ী।

    বিএম/রনী/রাজীব