উপজেলা নির্বাচন : রাউজানে বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত ৩ প্রার্থী!

    রাউজান প্রতিনিধি : আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চট্টগ্রামের রাউজান উপজেলার তিন প্রার্থীই ভোটবিহীন জনপ্রতিনিধি নির্বাচিত হচ্ছেন। সোমবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনেও তাদের প্রতিদ্বন্ধী কোন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ না করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন উপজেলার তিন প্রার্থী।

    এদের মধ্যে চট্টগ্রামের রাউজান উপজেলা চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল। তিনি চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন গত সোমবার আর কোনো প্রতিদ্বন্দ্বি প্রার্থী মনোনয়নপত্র জমা না দেয়ায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন। রাউজান উপজেলা নির্বাচন কর্মকর্তা অরুন উদয় এ বিষয়টি নিশ্চিত করেছেন।

    শুধু চেয়ারম্যান পদে নয় এবার উপজেলা পরিষদ নির্বাচনে ভোটবিহীন জনপ্রতিনিধি নির্বাচিত হচ্ছেন ভাইস চেয়ারম্যান প্রাথী নুর মোহাম্মদ, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফৌজিয়া খানম মিনাও বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

    রাউজানে একাধিক প্রার্থী না থাকায় মনোনয়নপত্র বাছাইয়ে আওয়ামী লীগ প্রার্থী বাবুলসহ তিনজনের মনোনয়ন বৈধ হলেই পুণরায় বিজয়ী হতে যাচ্ছেন বর্তমান চেয়ারমান-ভাইস চেয়ারম্যানরাই। সেক্ষেত্রে রাউজানে আর উপজেলা নির্বাচন হচ্ছেনা-এটা নিশ্চিত ধরে নিচ্ছে অনেকে।

    উপজেলা নির্বাচন কর্মকর্তা অরুণ উদয় ত্রিপুরা বলেন ‘উপজেলা চেয়ারম্যান পদে এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা ছাড়া আর কেউ মনোনয়ন ফরম জমা দেননি। জেলা নির্বাচন অফিসেও কেউ কোন মনোনয়ন ফরম জমা দেননি।

    বিএম/হামজা/রাজীব…