খালেদাকে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে : মির্জা ফখরুল

    বিএম ডেস্ক : বিএনপি চেয়ারপারসন বেগম জিয়াকে পরিত্যক্ত কারাগারে রেখে মৃত্যুর দিকে ঠেলে দেয়ার ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

    মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন এ কথা বলেন তিনি। এ সময় মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, খালেদা জিয়ার অসুস্থতা মারাত্মক রূপ নিলেও গত তিন মাসে তাকে কোন ধরনের চিকিৎসা দেয়া হয়নি।

    অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির ব্যবস্থা করতে হবে, কাল বিলম্ব করা যাবে না। তার শারীরিক কোনো অবনতি হলে সমস্ত দায়-দায়িত্ব সরকারকেই নিতে হবে।

    ফখরুল বলেন, খালেদা জিয়ার সুচিকিৎসা এবং নিরাপত্তা দায় সরকারের, রাষ্ট্রের। চিকিৎসা নিরাপত্তা এবং ন্যায় বিচার খালেদা জিয়ার প্রাপ্য।

    বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘গত সাড়ে ৩ মাসে বেগম খালেদা জিয়ার কোনো রকম চিকিৎসা দেওয়া হয়নি। আগে পরিবার প্রতিসপ্তাহে দেখা করতে পারতো এখন পরিবারকে ১৫ দিনের আগে দেখা করতে দেয়া হয় না। চিকিৎসা না করে অকালে তাকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে।’

    সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন উপস্থিত ছিলেন।

    বিএম/রনী/রাজীব