রুহুল আমিনের ফের অভিযান : ভেজাল ঘি তৈরির ৩য় কারখানার সন্ধান

    চট্টগ্রাম মেইল : হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের নেতৃত্বে ভেজাল ঘি তৈরির কারখানার সন্ধানে অব্যাহত ভাবেই চলছে অভিযান। উপজেলায় আজ মিলে
    স্বনামধন্য ব্রান্ডের ‘বাঘাবাড়ী’ স্পেশাল খাঁটি গাওয়া ঘি তৈরির ৩য় নাম্বার কারখানাটি।

    উপজেলার মধ্যম দেওয়ান নগর বুলবুলি পাড়ার একটি কারখানায় তৈরি হচ্ছিল স্বনাম ধন্য অনিল ঘোষের বাঘাবাড়ি স্পেশাল খাটি ঘাওয়া ঘি।

    গোপন এ খবরে বুধবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত দুই ঘন্টা অভিযান পরিচালনা করা হয় ভেজাল ঘি তৈরির এ কারখানায়। এসময় তার সাথে সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীসা, থানার পুলিশের কয়েকজন সদস্য অভিযানে অংশ নেন।

    অভিযানের নের্তৃত্ব দেওয়া হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, অভিযানের খবর আগে থেকে জানতে পেরে প্রতিষ্ঠানের মালিক পক্ষ পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

    জব্দ করা হয়েছে ভেজাল ঘি তৈরিতে ব্যবহৃত কেমিক্যাল, পামওয়েল এবং ৫ হাজার খালি কৌটা। তাছাড়া প্রায় ৫শ লিটার ভেজাল ঘি ধ্বংস করার কথা জানিয়েছেন রুহুল আমিন।

    হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীন বলেন ক্ষতিকর লাল সার, পামওয়েল, রং, ফ্লেভার, সুজি এবং গামসহ
    জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর উপাদানে যারা এসব ভেজাল ঘি তৈরি করছে তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

    এর আগে গত সোম ও মঙ্গলবার হাটহাজারী পৌরসভার ১১ মাইল এলাকায় কবির চেয়ারম্যানের দুটি ভাড়া বাসায় অভিযান চালিয়ে প্রায় ২৭শ লিটার ভেজাল ঘি ধ্বংস করার পাশাপাশি ভেজাল ঘি তৈরিতে ব্যবহৃত বিপুল সরঞ্জাম জব্দ করা হয়।

    আরো : বাবুর্চির ইশারায় চলে নকল ঘি! ব্রান্ডের প্যাকেট ডুকছে রঙ, পামওয়েল, সুজি, গাম!

    বিএম/রাজীব সেন প্রিন্স…