চাকরি পেতে এমপি-মন্ত্রীদের টাকা দিতে হবে কেন : পূর্তমন্ত্রী

    বিএম ডেস্ক : গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানে চাকরি নিতে কিংবা গভর্নিং বডির সদস্য হতে স্থানীয় সংসদ সদস্যদের টাকা দিতে হবে কেন, এমন প্রশ্ন করেছেন । শুক্রবার (১ মার্চ) সকালে পিরোজপুরের নাজিরপুর উপজেলার মন্ত্রীর নিজ গ্রামে বরইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ প্রশ্ন করেন।

    এ সময় মন্ত্রী বলেন, ‘সংসদ সদস্যদের দায়িত্ব হলো এলাকার উন্নয়নে কাজ করা। বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগ-বাণিজ্য করা, ঠিকাদারির কাজ ও টিআর-কাবিখার কাজে কমিশন নেওয়া সাংসদদের কাজ নয়।’

    শ. ম. রেজাউল করিম বলেন, ‘স্কুল-কলেজের গভর্নিং বডির সদস্য, সভাপতি হতে গেলে নাকি টাকা দিতে হয়। টাকা দিতে হবে কেন? এমপিদের কি এটা ব্যবসা? আমি কেন ঘুষ নেব? আমি কেন কমিশন নেব? টিআরের গম, জিআরের গম, কাবিখার টাকা আমি কেন নেব? এ ব্যবসা তো আমার ব্যবসা না।’

    মন্ত্রীর নাম ব্যবহার করে কেউ যেন কোনো অনৈতিক সুবিধা নিতে না পারে, এ জন্য সবাইকে সতর্ক থাকার জন্যও বলেন মন্ত্রী। এ ছাড়া মাদক ব্যবসায়ী, ইভটিজার এবং সন্ত্রাসীদের কোনো প্রকার ছাড় দেওয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

    এ সময় মুক্তিযোদ্ধাদের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘মুক্তিযোদ্ধারা নিজেদের জীবন বাজি রেখে এ দেশ স্বাধীন করেছেন। তাই তাঁদের সম্মান দেখানো আমাদের দায়িত্ব।’ বর্তমান সরকার প্রত্যেক দুস্থ মুক্তিযোদ্ধার জন্য শিগগিরই মানসম্মত ঘর তৈরি করে দেবে বলেও জানান মন্ত্রী।

    বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মো. জাহিদুল ইসলাম বিলুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন পিরোজপুর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী বিশ্বনাথ বণিক, নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আকতার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুনিরুল ইসলাম মুনির এবং ওই বিদ্যালয়ের সাবেক শিক্ষক ও শিক্ষার্থীরা।

    বিএম/রনী/রাজীব