ঠাকু‌রগাঁও‌য়ে বিএসএফের গু‌লি‌তে নিহত ১,আহত ১

    বিএম ডেস্ক : ঠাকুরগাঁওয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে মোঃ সুমন (২৫) নামের এক গরু ব্যাবসায়ী নিহত হয়েছে এবং মাসুদ রানা (২৮) নামের অপর আরেকজনকে আহত অবস্থায় ধরে নিয়ে গেছে বিএসএফ।

    সোমবার ভোর সাড়ে ৪ টার দিকে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার হরিপুর সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত সুমন (২৫) হরিপুর উপজেলার হরিপুর সীমান্তের ডাঙ্গীপাড়া গ্রামের সফিকুল ইসলামের ছেলে এবং বিএসএফ কর্তৃক ধৃত আহত মাসুদ রানা (২৮) একই গ্রামের এনায়েতুল ইসলামের ছেলে বলে তথ্য পাওয়া যায় ।

    বিজিবি সূত্র জানাযায়, সুমন ও মাসুদ রানা সহ আরো কয়েকজন সোমবার ভোর সাড়ে ৪ টার দিকে হরিপুর সীমান্তের ৩৫৭ মেইন পিলারের কাছে ভারতীয় কাঁটাতারের বেড়া কেটে অবৈধভাবে অনুপ্রবেশ করলে ভারতের বসতপুর বিএসএফ ক্যাম্পের জওয়ানরা গুলি চালায়। ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে সুমনের মৃত্যু হয় এবং মাসুদ আহত হয়। সে সময় অন্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও মাসুদকে ধরে নিয়ে যায় বিএসএফ।

    নিহত সুমন ভ্যান চালক তবে দিনে ভ্যান চালালেও রাতে সে চোরাচালানে যুক্ত হয়ে থাকতে পারে বলে ধারণা করছে বিজিবি।

    ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এসএনএম সামিউন্নবী চৌধুরী জানান,এ ব্যাপারে বিএসএফ’র কাছে তীব্র প্রতিবাদ জানানো হয়েছে।

    তিনি বলেন, নিহতের লাশ ফেরৎ ও ধৃত বাংলাদেশিকে ফেরৎ আনাসহ কেন এ ধরনের হত্যাকাণ্ড ঘটানো হলো সে ব্যাপারে আলোচনার জন্য কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের জন্য ভারতের ১৪৬ উত্তর দিনাজপুর বিএসএফ’র ব্যাটালিয়নের কমান্ডার কমান্ডেন্ট হিন্দালালের সাথে পতাকা বৈঠকের জন্য বার্তা পাঠানো হয়েছে।

    বিএম/গৌতম/রনী