ধাওয়ানের ব্যাটে দিল্লীর সহজ জয়

    ক্রীড়া ডেস্ক : কলকাতা নাইট রাইডার্সকে একাই হারিয়ে দিলেন দিল্লী ক্যাপিটালের শেখর ধাওয়ান।

    রাসেলের ব্যাট চওড়া হওয়া মানেই যে কলকাতার জয় নয়, সেটিই প্রমাণিত হল। চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২৬তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ৭ উইকেটে হারিয়েছে দিল্লী ক্যাপিটালস। ব্যাট হাতে এদিনও তাণ্ডব চালিয়েছেন কলকাতার ক্যারিবীয় ক্রিকেটার আন্দ্রে রাসেল।

    দিল্লীতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে কলকাতা নাইট রাইডার্স। ইনিংসের প্রথম বলে ওপেনার জো ডেনলিকে হারাতে হলেও শুভম্যান গিলের ব্যাটিং দলকে ভালো শুরু এনে দেয়। ৩৯ বলের মোকাবেলায় ৭টি চার ও ২টি ছক্কায় তিনি করেন ৬৫ রান।

    তার বিদায়ের পর দলকে সম্মানজনক সংগ্রহ এনে দিতে সহায়তা করে রাসেলের ইনিংস। ৩টি চার ও ৪টি বিশালাকার ছক্কা হাঁকিয়ে ২১ বলে ৪৫ রান করেন রাসেল। অন্যান্যদের মধ্যে রবিন উত্থাপা ২৮, পীযূষ চাওলা অপরাজিত ১৪ ও নিতিশ রানা ১১ রান করেন।

    দিল্লী ক্যাপিটালসের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন ক্রিস মরিস, কাগিসো রাবাদা ও কিমো পল।

    জয়ের লক্ষ্যে খেলতে নেমে ব্যক্তিগত ১৪ রানে পৃথ্বী শাও ও ৬ রানে অধিনায়ক শ্রেয়াস আইয়ার সাজঘরে ফিরলেও প্রতিরোধ গড়ে তোলেন শিখর ধাওয়ান। তার যোগ্য সঙ্গী হয়ে ওঠেন রিশাভ পান্ট।

    ৩১ বলে ৪৬ রান করে পান্ট আউট হয়ে গেলেও ১১টি চার ও ২টি ছক্কা হাঁকানো ধাওয়ান ৬৩ বলে ৯৭ রান করে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। তার সঙ্গে ছিলেন ৬ বলে ১৪ রান করে অপরাজিত কলিন ইনগ্রাম। দিল্লী জয় পায় ৭ বল ও ৭ উইকেট হাতে রেখেই।

    কলকাতার পক্ষে একটি করে উইকেট শিকার করেন প্রসীদ কৃষ্ণ, আন্দ্রে রাসেল ও নিতিশ রানা।

    সংক্ষিপ্ত স্কোর

    কলকাতা ১৭৮/৭ (২০ ওভার)
    শুভমান ৬৫, রাসেল ৪৫
    মরিস ৩৮/২, রাবাদা ৪২/২

    দিল্লী ১৮০/৩ (১৮.৫ ওভার)
    ধাওয়ান ৯৭, পান্ট ৪৬
    রানা ১২/১, কৃষ্ণ ২৫/১

    ফল: দিল্লী ক্যাপিটালস ৭ উইকেটে জয়ী।

    বিএম/রনী/রাজীব