নুসরাতের খুনীদের সর্ব্বোচ্চ শাস্তির দাবিতে মালয়েশিয়ায় ছাত্রলীগের মানববন্ধন

    প্রবাস মেইল : ফেনীর সোনাগাজীতে এইচএসসি পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানি ও অগ্নি সন্ত্রাসের মাধ্যমে নৃশংসভাবে হত্যার প্রতিবাদ ও খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে ছাত্রলীগের মালয়েশিয়ার কুয়ালালামপুর মহানগর শাখা।

    স্থানীয় সময় বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকালে কুয়ালালামপুর বাংলাদেশি অধ্যুষিত এলাকায় এই মানববন্ধন হয়। পরে মানববন্ধন থেকে একটি মৌন মিছিল করা হয়।

    মানববন্ধনে বক্তারা বলেন, যৌন হয়রানি ও পরবর্তীতে গায়ে আগুন দিয়ে হত্যা কোনো মানুষের কাজ হতে পারে না। ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ও দেশের কোথাও যেন আর কোনো মেয়েকে ধর্ষণের শিকার না হতে হয় এ ব্যাপারে প্রতিরোধ গড়ে তুলতে হবে। নৃশংস এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি, ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার দাবি করেন।

    মানববন্ধনে সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মোরশেদ আলম চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি এম এইচ জুয়েল, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য এম শওকত ওসমান লিখন, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল আকন, প্রচার সম্পাদক মিজানুর রহমান মিজান, সাংগঠনিক সম্পাদক মালেক মিয়া, সহ সম্পাদক মাহবুবুর রহমান শুভসহ বিভিন্ন কলেজ ইউনিভার্সিটির নেতৃবৃন্দ।

    এ সময় বক্তারা রাফি হত্যাসহ দেশে যত ধর্ষণের কারণে হত্যা হয়েছে তার সাথে জড়িত সকলকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানান।

    বিএম/তাইফুল..