বসিলার জঙ্গি আস্তানা থেকে ২ জনের মরদেহ উদ্ধার

    রাজধানীর মোহাম্মদপুরের বসিলার মেট্রো হাউজিংয়ে জঙ্গি আস্তানা সন্দেহে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) যে বাড়িটি ঘিরে রেখেছিল তার ভেতর থেকে দু’জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

    সোমবার (২৯ এপ্রিল) সকাল ১১ টায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

    এছাড়া এ ঘটনায় তিন জনকে আটক করা হয়েছে। তারা হলেন- ওই বাসার কেয়ারটেকার ও ডিশ ব্যবসায়ী সোহাগ, তার স্ত্রী মৌসুমী এবং পাশের একটি মসজিদের ইমাম ইউসুফ।

    এর আগে সোমবার ভোরে ওই বাড়িটি জঙ্গি আস্তানার সন্দেহে ঘিরে ফেলে র‌্যাব।

    বসিলার ওহাব আলীর টিনসেড বাড়িটি আজ সোমবার ভোর থেকে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখে র‌্যাব। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বাড়ির ভেরত থেকে গুলি ছোড়া হয়। এ সময় র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এর পর বাড়ির ভেতরে বেশ বড় ধরনের কয়েকটি বিস্ফোরণ ঘটানো হয়েছে। এতে বাড়িটির টিনের চাল উডে যায় এবং বাড়িতে আগুন ধরে যায়।

    র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার প্রধান কমান্ডার মুফতি মাহমুদ খান জানিয়েছেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জানতে পারি বসিলার মেট্রো হাউজিং এলাকার ওই বাড়িটিতে জঙ্গিরা অবস্থান করছে। তখন সেখানে অভিযানে যাই।

    তিনি বলেন, অভিযানের শুরুতেই ওই বাসার একটি কক্ষ থেকে বিস্ফোরণ ঘটানো হয়। এরপর ভেতর থেকে র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে র‍্যাবও পাল্টা গুলি ছোড়ে। সকাল পৌনে ৫টার দিকে ওই বাসায় বেশ বড় ধরনের একটি বিস্ফোরণ ঘটানো হয়।

    এরপর সকালে ওই জঙ্গি আস্তানায় কমান্ডো অভিযান চালায় র‌্যাব।

    বিএম/রনী/রাজীব