বিটিভির দর্শক সংখ্যা সবচেয়ে বেশী : তথ্যমন্ত্রী

    বিএম ডেস্ক : বিটিভির (বাংলাদেশ টেলিভিশন) দর্শক সংখ্যাবেশি বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

    একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশনে নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমানের এক সম্পূরক প্রশ্নের উত্তরে এ কথা জানান তিনি।

    সম্পূরক প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী বলেন, দর্শক সংখ্যা, ভিউয়ার বিটিভিরই সবচেয়ে বেশি। দেশের গ্রাম ও শহর মিলিয়ে বিটিভিরই দর্শক সংখ্যা সবচেয়ে বেশি।

    তিনি আরো বলেন, বিটিভির অনুষ্ঠানের মান ও খবর পাঠের মানোন্নয়নের জন্য ইতিমধ্যে অনেক পদক্ষেপ নেয়া হয়েছে। তবে বিটিভির অনুষ্ঠানের মান ঠিক রাখার ক্ষেত্রে বড় প্রতিবন্ধকতা ফরমায়েশি অনুষ্ঠান।

    তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ আরও বলেন, বিভিন্নজন ফরমায়েশি অনুষ্ঠান করার জন্য নানা তদবির করেন। আমি দায়িত্ব গ্রহণের পর থেকে ফরমায়েশি অনুষ্ঠান বন্ধ রাখা হয়েছে।

    বিটিভির অনুষ্ঠানের মানোন্নয়নের জন্য আরও অনেক পদক্ষেপ নেয়া হয়েছে বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদ।

    আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ঢাকায় ৩১ তলা বিশিষ্ট জাতীয় প্রেসক্লাব কমপ্লেক্সের ইতোমধ্যে ভিত্তি প্রস্তার স্থাপন করা হয়েছে। চট্টগ্রামে ১০ তলা বিশিষ্ট প্রেসক্লাব ভবন নির্মাণ করা হয়েছে। বিভিন্ন জেলায় প্রেসক্লাব নির্মাণের ক্ষেত্রে সরকারের থেকে সহায়তা করা হয়েছে। তবে কোনো জেলায় যখন প্রেসক্লাব নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয় সরকারে কাছে সহায়তা চাইলে সহায়তা করা হয়।

    বিএম/রনী/রাজীব