সোনাগাজীর সাবেক ওসির বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

    বিএম ডেস্ক : ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

    সোমবার (১৫ এপ্রিল) দুপুরে এই মামলা করেন আইনজীবী সায়েদুল হক সুমন। দুপুর ২ টায় আদালতে এই মামলার শুনানি হওয়ার কথা রয়েছে।

    আইনজীবীর অনুপস্থিতিতে থানায় ডেকে নুসরাতের জবানবন্দী নিয়ে আইন অমান্য করেছেন মোয়াজ্জেম বলে দাবি করেন আইনজীবি সায়েদুল।

    তিনি বলেন, নুসরাতের জবানবন্দীর ভিডিও ধারণ করেও ডিজিটাল নিরাপত্তা আইনের ২৬ ধারা লঙ্ঘন করেছেন মোয়াজ্জেম হোসেন। আদালতে এই বিষয়টি নজরে আনা হবে বলে জানান তিনি।

    গত ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সিরাজ উদ দৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে মামলা করেন নুসরাতের মা।

    মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২৭ মার্চ সকাল ১০টার দিকে অধ্যক্ষ তার অফিসের পিয়ন নূরুল আমিনের মাধ্যমে ছাত্রীকে ডেকে নেন। পরীক্ষার আধঘণ্টা আগে প্রশ্নপত্র দেয়ার প্রলোভন দেখিয়ে ওই ছাত্রীকে লাঞ্ছিত করার চেষ্টা করেন অধ্যক্ষ। পরে পরিবারের দায়ের করা মামলায় গ্রেপ্তার হন তিনি।

    সেই মামলা তুলে নিতে রাজি না হওয়ায় অধ্যক্ষের লোকজন গত ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় আলিম পরীক্ষার কেন্দ্রে মাদ্রাসার ছাদে ডেকে নিয়ে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে পালিয়ে যায় মুখোশধারীরা।

    আগুনে ঝলসে যাওয়া নুসরাত ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল রাতে মারা যান।

    নুসরাত মারা যাওয়ার আগেই ১০ এপ্রিল হত্যাচেষ্টা মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-এ স্থানান্তর করা হয় এবং সোনাগাজী থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

    কারণ হিসেবে পুলিশ সদর দপ্তর জানায়, সুষ্ঠু তদন্তের স্বার্থে ওসি মোয়াজ্জেম হোসেনকে প্রত্যাহার করা হয়েছে। ফেনীতে মাদ্রাসা ছাত্রী নুসরাতের গায়ে আগুন দেয়ার ঘটনার পর মোয়াজ্জেম হোসেনের কোনো গাফিলতি ছিল কিনা সেটাও তদন্ত করে দেখা হবে বলে জানানো হয়।

    বিএম/রনী/রাজীব