বর্ষবরণ উৎসবকে নির্বিঘ্ন করতে সর্বোচ্চ নিরাপত্তা নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

    বিএম ডেস্ক : বর্ষবরণের উৎসবকে নির্বিঘ্ন করতে সারাদেশে গোয়েন্দা নজরদারিসহ সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

    শনিবার (১৩ এপ্রিল) রাজধানীর রমনা বটমূল এলাকায় নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

    মন্ত্রী বলেন, বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখে সারাদেশে সর্বস্তরের মানুষ সামিল হবেন। আমাদের গোয়েন্দা সংস্থাসহ সব আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সজাগ রয়েছেন। পুলিশের সক্ষমতা বৃদ্ধি পেয়েছে, তারা যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রয়েছে। এছাড়া গুজব ঠেকাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে থাকছে সাইবার সিকিউরিটি ইউনিটের নজরদারি।

    রাজধানীর প্রতিটি বড় উৎসব উদযাপনস্থল সিসিটিভি ক্যামেরার আওতায় রয়েছে। মঙ্গল শোভাযাত্রা ঘিরে আরো কঠোর নিঃশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা থাকবে। নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দা সংস্থার সদস্যদের তৎপরতায় কোনো ধরনের নাশকতার শঙ্কা নেই বলে মনে করেন তিনি।

    এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন: একটি গোষ্ঠি সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ধরনের অপপ্রচার চালিয়ে থাকে। সেসব প্রতিরোধে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাইবার সিকিউরিটি ইউনিটের নজরদারী রয়েছে। পহেলা বৈশাখের উৎসবকে শান্তিপূর্ণ করতে, সুষ্ঠু এবং সুন্দরভাবে উদযাপন করতে যা যা করণীয় তার সবই করা হবে।

    পহেলা বৈশাখের উৎসবকে শান্তিপূর্ণ, সুষ্ঠু এবং সুন্দরভাবে উদযাপন করতে যা যা করণীয় তার সবই করা হবে বলেও জানান তিনি।

    বিএম/রনী/রাজীব