এফবিসিসিআই’র সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন শেখ ফজলে ফাহিম

    ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন শেখ ফজলে ফাহিম।

    রবিবার (১৯ মে) দুপুরে এফবিসিসিআই ভবনের মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণের মাধ্যমে তিনি দায়িত্ব গ্রহণ করেন। এ সময় তার সাথে নব-নির্বাচিত সিনিয়র সহ-সভাপতি মোহাম্মাদ মুনতাকিম আশরাফসহ নির্বাচিত ছয় সহ-সভাপতি ও পরিচালকরাও দায়িত্ব গ্রহণ করেন।

    শেখ ফজলে ফাহিম দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন এফবিসিসিআইয়ের ২৪তম সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন।

    গোপালগঞ্জ চেম্বারের প্রতিনিধি ফাহিম এফবিসিসিআই সভাপতির দায়িত্বে সফিউল ইসলাম মহিউদ্দিনের স্থলাভিষিক্ত হয়েছেন।

    এফবিসিসিআই নির্বাচন বিধিমালা অনুযায়ি ২০১৯-২০২১ মেয়াদে চেম্বার গ্রুপ থেকে সভাপতি নির্বাচিত হয়েছেন।

    শেখ ফজলে ফাহিম গোপালগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রতিনিধি হিসেবে আগামী দুই বছরের জন্য সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন।

    এ মেয়াদে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ কোল্ড স্টোরেজ এসোসিয়েশনের প্রতিনিধি মুনতাকিম আশরাফ।

    এছাড়াও চেম্বার এবং এসোসিয়েশন গ্রুপ থেকে তিনজন করে আরও মোট ছয়জন সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।

    সহসভাপতি হয়েছেন বাগেরহাট চেম্বারর্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি থেকে প্রতিনিধিত্বকারী হাসিনা নেওয়াজ, চুয়াডাঙ্গা চেম্বার্স অব কমার্স থেকে দিলীপ কুমার আগরওয়ালা, জামালপুর চেম্বারর্স অব কমার্স থেকে রেজাউল করিম রেজনু, বাংলাদেশ ইলেকট্রিকেল এসোসিয়েসন থেকে মীর নিজাম উদ্দিন আহমেদ,বাংলাদেশ গামেন্ট ম্যানুফ্যাকচারর্স এ্যান্ড এক্সপোটার্স এসোসিয়েশন এর প্রতিনিধি সিদ্দিকুর রহমান, বাংলাদেশ সেকেন্ডারি কোয়ালিটি টিনপ্লেট ইসপোর্টার্স এ্যান্ড মার্চেন্টস এসোসিয়েশন এর প্রতিনিধি নিজাম উদ্দিন রাজেশ।

    ফেডারেশনের চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ এবং এফবিসিসিআইর সাবেক সভাপতি, জ্যোষ্ঠ সহ-সভাপতি ও সহ-সভাপতিরা এবারের নির্বাচনে শেখ ফজলে ফাহিমের নেতৃত্বধীন প্যানেল ‘সম্মিলিত ব্যবসায়ী পরিষদকে নিরঙ্কুশ সমর্থন জানান। আর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় ভোটাভুটির প্রয়োজন হয়নি এবার।

    বিএম/রনী/রাজীব