পলোগ্রাউন্ডে গোলাগুলি অতঃপর ছিনতাইকারীর মৃত্যু : আহত ২ পুলিশ

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানা টাইগার পাস সংলগ্ন পলোগ্রাউন্ড এলাকায় পুলিশের সাথে ছিনতাইকারীর গোলাগুলির ঘটনা ঘটেছে। রবিবার রাত সোয়া ১১ টার দিকে ঘটনাটি ঘটে।

    এতে নগরীর সক্রিয় একটি ছিনতাইকারী চক্রের দলনেতার মৃত্যু হয়েছে জানিয়ে একই ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছে বলে দাবী করছে কোতোয়ালি থানা পুলিশ।

    তাছাড়া গোলাগুলি শেষে ঘটনাস্থল থেকে একটি দেশিয় তৈরি অস্ত্র, ৪ রাউন্ড কার্তুজ, তিনটি মোবাইল ফোন ও ছিনতাই কাজে ব্যবহৃত একটি সিএনজি অটোরিকশা  উদ্ধারের তথ্য জানিয়েছে পুলিশ।

    পুলিশ জানিয়েছে নিহত ছিনতাইকারীর নাম মো. মনসুর। সে নগরীর অটো রিক্সা চোর চক্রের অন্যতম দলনেতা। তার বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় ছিনতাই ও অস্ত্র আইনে অন্তত চারটি মামলা রয়েছে।

    কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. মোহসিন এসব তথ্য নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে অস্ত্র সস্ত্র নিয়ে একদল ছিনতাইকারী অটো রিকশা চুরির উদ্দ্যেশে অবস্থান নিয়েছে গোপন তথ্য পাই পুলিশ।

    তথ্য মতে কোতোয়ালি থানার একটি টিম ঘটনাস্থলে গেলে ছিনতাইকারীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে যায়। তারা পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়তে থাকলে এক পর্যায়ে ছিনতাইকারীরা পালিয়ে যায়।

    কিছুক্ষণ পরে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে মনসুরকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাাাকেক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আহত দুই পুলিশ সদস্যকে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান ওসি।

    বিএম/রাজীব..