৪৮ ঘন্টার মধ্যে আকাশের উপর হামলাকারীসহ গডফাদারদের গ্রেফতার দাবী

    গণমাধ্যম মেইল : দৈনিক আজাদীর ফটিকছড়ি প্রতিনিধি সাংবাদিক এম এস আকাশের উপর হামলাকারীসহ তাদের গডফাদারদের আগামী ৪৮ ঘন্টার মধ্যে গ্রেফতারের দাবী জানিয়েছে সাংবাদিক নেতারা।

    সোমবার বিকালে চট্টগ্রাম প্রেসক্লাব প্রাঙ্গনে চট্টগ্রামের বিক্ষুদ্ধ সাংবাদিক সমাজ আয়োজিত প্রতিবাদ সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দরা এ দাবী জানান। প্রতিবাদ সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, শুধু হামলাকারী দুর্বৃত্ত নয়, সাংবাদিক আকাশের উপর হামলাকারীদের আশ্রয়দাতাদেরও খুজে বের করতে হবে। এ ঘটনার অন্তরালে যদি ফটিকছড়ির চিহ্নিত গডফাদারদের জড়িত থাকার প্রমাণ পাওয়া যায় তাদেরকেও ছাড় না দেয়ার দাবী জানানো হয়।

    বক্তারা বলেন, এম এস আকাশ একজন সৎ ,সাহসী ও মেধাবী সাংবাদিক। জনপ্রতিনিধির পোষাকে এক শ্রেনীর লুটেরা গোষ্ঠি ফটিকছড়িতে সরকারী বরাদ্দ লুটপাট করছে । সরকারী বালি মহাল থেকে বিনা ইজারায় বালি লুটপাট করছে । আকাশ তার লেখনির মাধ্যমে এসব দুর্নীতিবাজদের মুখোশ খুলে দেয়ায় লুটেরা গোষ্ঠি সংঘবদ্ধ হয়ে পরিকল্পিত ভাবে তাকে হত্যার চেষ্টা চালায়। এ ঘটনার পর ফটিকছড়ির সাংসদ হিসেবে সৈয়দ নজিবুল বশর এখনো পর্যন্ত আকাশকে হাসপাতালে এক নজর দেখতে যাননি। নেননি তাঁর চিকিৎসার খোঁজ খবর। উল্টো তাঁর আচরণ আকাশের উপর হামলাকারীদের পক্ষে বলে প্রচার রয়েছে।

    অন্যদিকে হামলাকারীরা আওয়ামী লীগ থেকে বহিস্কৃত উপজেলা চেয়ারম্যানের অনুগত বলে পুলিশের কাছে স্বীকার করেছে। এতে করে প্রতিয়মান হয় যে হামলাকারীদের সাথে উপজেলা চেয়ারম্যানের যোগ সাজস রয়েছে।

    সাংবাদিক নেতৃবৃন্দরা বলেন, এক বছর আগে আকাশের বিরুদ্ধে ৫৭ ধারায় দুটি মামলা করানো হয়। ঐ দুই মামলার বাদী ছিল জামায়াত পন্থি এক ঠিকাদার। মামলার এক বছর পর তার উপর পরিকল্পিতভাবে হামলা করে এসব কথিত জনপ্রতিনিধির লালিত সন্ত্রাসীরা। বক্তারা বলেন, সাংবাদিকদের সাথে বিরোধে জড়াবেন না। দেশের স্বাধীনতা সংগ্রামে সাংবাদিকদেরও রক্ত ঝড়েছে।

    নেতৃবৃন্দরা বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সাংবাদিক বান্ধব একজন প্রধানমন্ত্রী। তিনি সাংবাদিকদের কল্যাণে নানামুখী প্রকল্প গ্রহণ করেছেন। অথচ খোলস পাল্টানো এক শ্রেনীর জনপ্রতিনিধি সাংবাদিক সমাজকে রাষ্ট্রের মুখোমুখি করছে। সাংবাদিক নেতৃবৃন্দ পুলিশের প্রতি উদ্দেশ্য করে বলেন, সাংবাদিকদের বিরুদ্ধে অবস্থান নিবেন না। আকাশের উপর হামলাকারীদের গ্রেফতার করুন সে যে দলের বা পক্ষেরই হোক।

    চট্টগ্রামস্থ ফটিকছড়ি সাংবাদিক পরিষদের সদস্য সচিব ও বিএফইউজে’র সাবেক সদস্য মো. ফারুকের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বিএফইউজে’র সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব মহসিন কাজী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দিন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী, বিএফইউজে সদস্য আযহার মাহমুদ, একুশে পত্রিকার সম্পাদক আজাদ তালুকদার, সীতাকুন্ড প্রেসক্লাবের সাবেক সভাপতি ফোরকান আবু, ধর্মপুর
    স্কুলের প্রাক্তন ছাত্র ছাত্রী পূণর্মিলনী পরিষদের সভাপতি মো. শাহজাহান চৌধুরী, সদস্য সচিব মো. লোকমানুল আলম, উত্তর জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রেজাউল করিম, সাংস্কৃতিক কর্মী সোমা মুৎসুদ্দি, ইসলামী ফ্রন্ট নেতা এড. মোছাহেব উদ্দিন বখতেয়ার, উত্তর জেলা মানবাধিকার কমিশনের সাধারন সম্পাদক ও আওয়ামীলীগ নেতা আবুল বশর প্রমুখ।

    বিএম/রাজীব…