দেশবাসীর কাছে দোয়া চেয়ে বিশ্বকাপের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন মাশরাফি

    ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশকে চ্যাম্পিয়ন করে তিন দিনের ছুটিতে দেশে এসেছিলেন অধিনায়ক মাশরাফি। আজ পরিবারের সাথে এই সংক্ষিপ্ত ছুটি কাটিয়ে ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশে ছেড়েছেন টাইগার দল পতি। যাওয়ার আগে দেশ বাসীর কাছে বিশ্বকাপে টাইগারদের জন্য দেয়া চেয়েছেন ম্যাশ।

    ২৩ মে দলের সাথে যোগ দিলেও বৃহস্পতিবার লন্ডনে বিশ্বকাপে অংশ নেয়া দশ দেশের অধিনায়কদের নিয়ে আইসিসির আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দিতে আজ দেশে ছেড়েছেন মাশরাফি।। লন্ডনের এই অনুষ্ঠানে অংশ নিয়ে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি সেদিনই কার্ডিফে দলের সাথে যোগ দিবেন। তামিও দুবাই থেকে দলের সাথে যোগ দিবেন আজই।

    আজ বিশ্বকাপ মিশনে দেশ ছাড়ার আগে বাংলাদেশ দল ও বিশ্বকাপে সফলতার জন্য দেশবাসীর কাছে চেয়ে মাশরাফি বলেন, ‘সবাই দোয়া করবেন, যাতে আমরা ভালো করতে পারি। ক্রিদেশীয় সিরিজ জিতে সবাই বেশ আত্মবিশ্বাসী, আপনারা দোয়া করবেন বাংলাদেশ দলের জন্যে।’

    অন্যদিকে বিশ্বকাপ স্কোয়াডের বাকি ১৩ জন আপাতত থাকছেন একসঙ্গেই। গত শনিবার ডাবলিন থেকে লন্ডন হয়ে তারা গেছেন লেস্টারে। সেখানে বিরতি দিয়ে তিন দিন অনুশীলন করেছে সাকিব-মুশফিকরা। আগামীকাল বৃহস্পতিবার লেস্টার ছেড়ে তাদের ঠিকানা হবে কার্ডিফ।

    উল্লেখ্য, ২৬ ও ২৮ মে কার্ডিফে ভারত ও পাকিস্তানের বিপক্ষে আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আর ২ জুন বিশ্বকাপের প্রথম ম্যাচে ওভালে বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

    বিএম/রনী/রাজীব