মোদিকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা, বাংলাদেশ সফরের আহ্বান

    ভারতের লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বে এনডিএ জোট নিরঙ্কুশ জয়ের পথে থাকায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    বৃহস্পতিবার (২৩ মে) পাঠানো এক শুভেচ্ছা বার্তায় এই অভিনন্দন জানান তিনি। বার্তায় বাংলাদেশ সফরের জন্য মোদিকে আমন্ত্রণও জানান তিনি।

    বার্তায় শেখ হাসিনা লিখেছেন, আপনার অসাধারণ নেতৃত্বে ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটের জয়ে বাংলাদেশের সরকার ও জনগণ এবং আমার পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। এই জয় আপনার প্রতি বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশের জনগণের বিশ্বাস ও আস্থার প্রতিফলন।

    আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, নিজেদের জনগণ দ্বারা আপনি ও আমি পুনরায় নির্বাচিত হওয়ার ফলে ইতোমধ্যে প্রতিবেশী দেশগুলোর জন্য আদর্শ হিসেবে স্বীকৃতি পাওয়া বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও জোরদার হবে এবং আমাদের সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে।

    প্রধানমন্ত্রীর প্রেস উইং এ খবর নিশ্চিত করেছে।

    ২৯ মে দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন নরেন্দ্র মোদি। যদিও এখনো পূর্ণ ফলাফল প্রকাশ হয়নি। তবে বিজেপির জয় নিশ্চিত বলে জানাগেছে।

    শেখ হাসিনা ছাড়াও বিজেপির বিপুল জয়ে নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানান রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, চিনের প্রেসিডেন্ট শি জিনপিং, জাপানের প্রধানমন্ত্রী সিনজো আবে, আফগানিস্তানের প্রেসিডেন্ট আসরাফ ঘানি, নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি, ভুটানের রাজা জিগমে ওয়াংচুক কেসর নামগিয়াল।

    বিএম/রনী/রাজীব