চসিক মেমন হাসপাতালে মেয়রের ৩ ঘন্টা কর্মব্যস্ততা

    মেয়র

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেমন মাতৃসদন হাসপাতালের চিকিৎসক, নার্সদের মানবসেবায় শতভাগ আত্মনিয়োগ করার আহবান জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ.জ.ম.নাছির উদ্দীন।

    তিনি আজ মঙ্গলবার সকালে মেমন মাতৃসদন হাসপাতাল পরিদর্শনকালে মেমন হাসপাতাল কনফারেন্স হলে চিকিৎসক, নার্সদের এক মতবিনিময় সভায় একথা বলেন। সকাল ১১টায় মেমন মাতৃসদন হাসপাতাল পরিদর্শনে গেলে চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, স্বাস্থ্য কর্মকর্তা, মেমন হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ও ইনচার্জসহ সংশিষ্টরা মেয়রকে অভ্যর্থনা জানান। এরপর মেমন হাসপাতালের চিকিৎসকরা মেয়রকে হাসপাতালের ইপিআইকেন্দ্র, প্রসুতি রোগীদের আউট ডোর, শিশু আউট ডোর, জেনারেল কেবিন, ভিআইপি কেবিন, ডিলাক্স কেবিনে নিয়ে যান।

    সিটি মেয়র মেমন মাতৃসদন হাসপাতালে সকাল ১১ টা থেকে দুপুর ২“টা পর্যন্ত ৩ ঘন্টা অবস্থান করেন। এই সময় তিনি মেমন হাসপাতালে প্রতিটি ওয়ার্ড সরেজমিনে পরিদর্শন করেন।

    পরিদর্র্শনকালে মেয়র কেবিনে অবস্থানরত রোগী এবং তাদের স্বজনদের সাথে কুশলাদি বিনিময় করেন এবং তাদের সাথে সেবা নিয়েও কথা বলেন । তারা চসিক পরিচালিত মেমন হাসপাতাল সেবার মানন্নোয়ন এবং কেবিন নবরুপে সজ্জিতকরণ এবং ওয়াশরুম আধুনিকায়নসহ বিভিন্ন পরামর্শ দেন মেয়রকে।

    মেয়র আলহাজ্ব আ.জ.ম.নাছির উদ্দীন মেমন মাতৃসদন হাসপাতালের ঐতিহ্য পুণঃরুদ্ধার এবং সৌন্দর্য বর্ধনের উপর গুরুত্বারোপ করে উন্নতমানের কেবিন,আলোকায়ন এবং ওয়াশরুমসহ সকল কিছু সংস্কার করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাকে তাৎক্ষনিক নির্দেশ দেন। এই প্রসঙ্গে তিনি মডেল ফ্লোর হিসেবে প্রথমে একটি ফ্লোরের অবকাঠামোগত উন্নয়ন ও আধুনিকায়নের জন্য তিনমাসের সময় দিয়ে কাজ করার কথা বলেন মেয়র।

    পরিদর্শনশেষে মেয়র কর্মরত চিকিৎসক,নার্সসহ অন্যান্যদের নিয়ে মতবিনিময় সিটি মেয়র আরো বলেন,চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরে প্রসুতি মা’দের পছন্দ মেমন মাতৃসদন হাসপাতাল। এই হাসপাতালকে নবরূপে সজ্জিত ও আধুনিকায়ন করে পুর্বেকার ঐতিহ্যকে ফিরিয়ে আনতে হবে। তজ্জন্য মেয়র সকলের সমন্বিত প্রচেষ্টা কামনা করেন।

    তিনি বলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মুল কাজ নগর আলোকায়ন, পরিস্কার পরিচ্ছন্নতা।এর বাইরে গিয়ে চসিক শিক্ষা, স্বাস্থ্য পরিচালনা করে আসছে। এই দায়িত্ব নিয়েছে আমাদের পুর্বসুরিরা। তাদের পথ অনুসরণ করে আমরাও চালিয়ে যাচ্ছি। এতে দেশ-বিদেশে চসিকের সুনাম বৃদ্ধি পেলে ও বিরাট অংকে ভুতর্কি গুনতে হচ্ছে চসিককে। মেয়র বলেন চসিক একটি সেবাধর্মী প্রতিষ্ঠান । নগরবাসির সেবা নিশ্চিত করার এই প্রতিষ্ঠানের মুল উদ্দেশ্য। তাই ভুর্তুকি দিয়ে হলেও নগরবাসীর সেবা অব্যহত রাখতে হবে। তাই চসিকের সেবা সচল রাখতে তিনি নগরবাসীর সহযোগিতা কামনা করেন।

    মেয়র দরিদ্র ও সুবিধা বঞ্চিত নগরবাসীর চিকিৎসা সেবায় চিকিৎসকদের শতভাগ উজাড় করে কাজ করার আহবান জানিয়ে বলেন মানুষের অসহায় মুহুর্তে একজন ডাক্তারই পারেন মানুষের মুখে হাসি ফুটাতে । একজন রোগীকে নিরাময় করে পরিবার পরিজনকে স্বস্তি দেয়া- এর চেয়ে মহৎ কাজ আর কিছু হতে পারে না। এটা অনেক বড় মানবতার কাজ। এই প্রসঙ্গে মেয়র চিকিৎসা পেশাকে একটি মহৎ পেশা বলে উল্লেখ করে বলেন, এ পেশার মাধ্যমে নগরবাসীর স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে নিরসলভাবে কাজ করতে হবে।

    মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সেলিম আকতার চৌধুরী। এতে বক্তব্য রাখেন প্রধান প্রকৌশলী লে.কর্ণেল মহিউদ্দিন আহমদ, মেমন মাতৃসদন হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডাক্তার প্রীতি বড়ৃয়া, মেমন হাসপাতালের ইনচার্জ ডাক্তার আশীষ মুখার্জি । এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ আলী, তত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক, ঝুলন কান্তি দাশ, নিবার্হী প্রকৌশলী অসীম বড়ুয়া ।

    বিএম/রাজীব..

    আরো খবর:: বঙ্গবন্ধু ম্যুরাল স্থাপনের জায়গা পরিদর্শন করলেন মেয়র