ত্রিপুরা পাড়ার ৬৩ শিক্ষার্থীর হাতে বৃত্তির টাকা তুলে দিলেন রুহুল আমিন

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের সোনাই ত্রিপুরা পাড়ার ৬৩ জন শিক্ষার্থীত হাতে বৃত্তির টাকা তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমীন।

    আজ শনিবার সকাল ১১ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত সাড়ে তিন ঘন্টা সোনাই ত্রিপুরা পাড়ার প্রতিটি ঘরে ঘরে গিয়ে নিজ হাতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃত্তির টাকা তুলে দেন।

    চট্টগ্রাম খাগড়াছড়ি মহাসড়ক থেকে ৮ কিলোমিটার ভিতরে পাহাড়ের পাদদেশে অবস্থিত সোনাই ত্রিপুরা পাড়ায় বসবাসরত ৫২টি পরিবারের মধ্যে ৬৩জন শিক্ষার্থীকে মোট ৫ লক্ষ টাকা বৃত্তি প্রদান করা হয়।

    প্রতি মাসে ২শ করে ২৩ মাসের জন্য এককালীন ৪ হাজার ৬শ টাকা (প্রতি শিক্ষার্থী) করে প্রাথমিকের ৪০ শিক্ষার্থীকে ১ লক্ষ ৮৪ হাজার টাকা প্রদান করা হয়। ২ বছরের জন্য ৫শ টাকা করে প্রতি শিক্ষার্থীকে এককালীন ১২ হাজার টাকা হিসেবে মাধ্যমিকের ২০ শিক্ষার্থীকে দেয়া হয় ২ লক্ষ ৪০ হাজার টাকা। এছাড়া মাসে ৮শ টাকা করে ২ বছরের জন্য এককালীন ১৯ হাজার ২শ টাকা ধরে উচ্চ মাধ্যমিকের ৩ শিক্ষার্থীকে ৫৭ হাজার ৬শ টাকা বৃত্তি দেয়া হয়।

    শিক্ষার্থী ও অভিভাবকের হাতে বৃত্তির টাকা প্রদানকালে প্রকল্প বাস্তবায়ন কর্মরত ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইদ্রিস মিয়া তালুকদারসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

    তবে উপজেলা প্রশাসনের এ আয়োজনকে ঘিরে ছিলনা কোন প্রকার আনুষ্ঠানিকতা। সাউন্ড সিস্টেম ও মাইক টাঙ্গিয়ে ডেকোরেশনের চোখ ধাঁধানো রঙ বেরঙের কাপড়ে মঞ্চ তৈরি করে সভার নামে প্রধান অতিথি, বিশেষ অতিথি আমন্ত্রণ করা হয়নি। গত এক মাস আগে থেকে সোনাই ত্রিপুরা পাড়ার প্রতি ঘরে ঘরে গিয়ে শিক্ষার্থীদের তালিকা প্রস্তুত করেছেন ইউএনও রুহুল আমিন। 

    এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন বলেন, হাটহাজারী উপজেলার সবচেয়ে অবহেলিত দুর্ঘম এলাকায় গরীব দুঃস্থ পরিবারের ক্ষুদে ছেলে মেয়েদের শিক্ষার ব্যবস্থা কেরে আমি সত্যিই খুব খুশী। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃত্তির টাকাগুলো যেন এক টাকাও নষ্ট না করে তালিকাভুক্ত শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে আমি নিজ হাতেই তাদের অভিভাবকের হাতে তুলে দিয়েছি।

    বিএম/রাজীব সেন..