রাজধানীতে বৈদ্যুতিক বিস্ফোরণ, দগ্ধ ৪

    রাজধানীর গ্রীনরোডে কমফোর্ট ডক্টরস চেম্বারের নীচতলায় ওয়েটিং রুমে একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দগ্ধ হয়েছেন ৪ জন।

    রবিবার (৩০ জুন) সকাল ৯টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। দগ্ধদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোঃ বাচ্চু মিয়া এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

    জানা গেছে, একটি কক্ষে ডেকোরেশনের জন্য কাজ করছিলেন শ্রমিকরা। এসময় এক শ্রমিক বৈদুতিক সুইচে হাত দেয়ার সাথে সাথে বিকট একটি শব্দ হয়ে আগুন লেগে যায়। এ ঘটনায় ৪ শ্রমিক দগ্ধ হয়। শব্দ শুনে আশপাশের লোকজন তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি ইউনিটিতে ভর্তি করান।

    দগ্ধরা হচ্ছেন, মোঃ রাসেল (৩০), ফয়েজ (২৩), সুজন (১৯), ও রকিব (২২)।

    বার্ণ ইউনিটের আবাসিক চিকিৎসক ডাঃ পার্থ শংকর পাল জানান, দগ্ধ ৪ জনেরই অবস্থা আশংকাজনক। এদের মধ্যে রাসেলের শরীরের ৬২ শতাংশ, ফয়েজের ৪০ শতাংশ, রকিবের ৩৭ শতাংশ ও সুজনের ১৮ শতাংশ দগ্ধ হয়েছে।

    ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা জানান, “ভবনটিতে সংস্কারের পর রং করার কাজ চলছিলো, এসময়ে কোনো রাসায়নিক দাহ্য পদার্থের বিস্ফোরণের কারণে এ ঘটনা ঘটে থাকতে পারে।” তবে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যাওয়ার আগেই আগুন নিভে গিয়েছে বলেও তিনি জানান।

    বিএম/এমআর