হরিভক্তি যুবসভার প্রথম বর্ষপূর্তিতে রক্তদান কর্মসূচী সম্পন্ন

    বিএম ডেস্ক : চট্টগ্রাম জে এম সেন হল প্রাঙ্গনে প্রেমাবতার শ্রীমন্নিত্যানন্দ প্রভুর ত্রয়োদশ বংশবিভূষণ পাঠক সম্রাট প্রভুপাদ শ্রীল মদনগোপাল গোস্বামী মহারাজের তিরোভাব তিথী স্মরণ ও শ্রীশ্রী হরিভক্তি প্রচারিণী সভার সহযোগী সংগঠন শ্রীশ্রী হরিভক্তি যুবসভার প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে সেচ্ছায় রক্তদান কর্মসূচী অনুষ্ঠিত হয়।

    উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন প্রেমাবতার শ্রীমন্নিত্যনন্দ প্রভুর চতুর্দশ বংশধর পাঠক সম্রাট প্রভুপাদ শ্রীল নিত্যগোপাল গোস্বামী মহারাজ। শ্রীশ্রী হরিভক্তি যুব সভার কার্যনির্বাহী সভাপতি আশীষ রায়ের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীশ্রী হরিভক্তি প্রচারিনী সভা বাংলাদেশের সম্মানিত সভাপতি সুধীর রঞ্জন চৌধুরী, চট্টগ্রাম জেলা শাখার সভাপতি পান্টু লাল সাহা, সহ সভাপতি প্রকৌশলী কান্তি লাল দাস, সাধারণ সম্পাদক সুনীল চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সুনীভ ভট্টাচার্য্য,সহ সাধারণ সম্পাদক রাজীব বিশ্বাস,সাংগঠনিক সম্পাদক ত্রিদ্বিপ সাহা, সাংগঠনিক সম্পাদক কৌশিক ধর।

    প্রধান অথিতির বক্তব্যে প্রভুপাদ শ্রীল নিত্যগোপাল গোস্বামী মহারাজ বলেন জীব সেবাই হরি সেবা। শ্রীশ্রী হরিভক্তি প্রচারিনী সভার প্রান পুরুষ প্রভু মদনগোপাল হরিভক্তি প্রচারিনী সভার সৃষ্টি করেছিলেন এই উদ্দেশ্যে-ই। হৃদয়ে সেবা মনোভাব থাকতে হবে। আজকের এই সেচ্ছায় রক্তদান এমন ই এক মহৎ সেবা যে, যে রক্ত দান করছেন তিনি জানেন না যে রক্ত কার জন্য দান করছেন,কোন ধর্মের মানুষের জন্য দান করছেন,কোন রোগের রোগীর জন্য দান করছেন এর চেয়ে মহৎ সেবা আর কি হতে পারে?

    শ্রীশ্রী হরিভক্তি যুবসভার প্রথম বর্ষপূর্তি তে এই রক্তদান কর্মসূচীর উদ্যোগ কে স্বাগত জানাই। এই ভাবেই সেবাব্রতী হৃদয়ে এগিয়ে যাবে শ্রীশ্রী হরিভক্তি যুবসভা নিতাই চরণে এই প্রার্থনা করি।

    শ্রীশ্রী হরিভক্তি যুবসভার সাধারণ সম্পাদক সুমিত চক্রবর্তী বলেন, মহাপ্রভু বলেছেন,” ভারত ভূমিতে মনুষ্য কূলে জন্ম হইল যার,জনম স্বার্থক কর করি পরোপকার।” মহাপ্রভুর এই বানীকে হৃদয়ে স্থাপন করে শ্রীশ্রী হরিভক্তি প্রচারিনী সভার সৃষ্টি করেন প্রভুপাদ শ্রীল মদনগোপাল গোস্বামী মহারাজ।

    সেই ধারাবাহিকতায় আজ প্রভু মদনগোপালের সুযোগ্য দুই পুত্র পাঠক সম্রাট প্রভুপাদ শ্রীল নিত্যগোপাল গোস্বামী মহারাজ, ভাগবত রত্ন প্রভুপাদ শ্রীল প্রেমগোপাল গোস্বামী মহারাজ এবং আমাদের যুব সভার সভাপতি প্রভুপাদ শ্রীল গোবিন্দগোপাল গোস্বামী মহারাজ ত্রয়ের পদাঙ্ক অনুসরণ করে শ্রীশ্রী হরিভক্তি যুবসভা প্রথম বর্ষে পা রাখল। আমরা সেবাব্রতী হৃদয়ে গৌরভাবাদর্শের প্রচার উদ্যেশ্যে শুধু বাংলাদেশে নয়, বিশ্বের যে সকল দেশে হরিভক্তির কেন্দ্র রয়েছে সেই সকল কেন্দ্রে যুবসভার সেবা কার্যক্রম চালিয়ে যাওয়ার প্রত্যাশা ব্যাক্ত করছি। এই মহতি উদ্যোগে আপনাদের একান্ত সহযোগিতা কামনা করি।

    সহ সাংস্কৃতিক সম্পাদক শাপলা পাল বলেন জীব সেবাই ঈশ্বর সেবা,ছোট বেলা থেকে ই শুনে বড় হয়েছি। যাদের চরণাশ্রয়ে আমরা আছি প্রভুপাদের নির্দেশে আমরা এই সেবামূলক কার্যক্রম চালিয়ে যাবার আশা করছি।

    কর্মসূচীতে উপস্থিত ছিলেন শ্রীশ্রী হরিভক্তি যুবসভার কেন্দ্রীয় সহ সভাপতি অরজিৎ চৌধুরী, সহ সাধারণ সম্পাদক ওশিন সাহা,প্রচার সম্পাদক টনি চক্রবর্তী, সহ সাংগঠনিক সম্পাদক মাধব বনিক,অর্থ সম্পাদক কাজল বনিক,সদস্য জয়ন্ত দাস,সুদেব বিশ্বাস,অন্তর চৌধুরী,ইন্দ্রনীল চৌধুরী, রানা ধর, প্রসেনজিৎ নাগ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।