পুড়ে গেছে শতাধিক ঘর
    চাক্তাই ভেড়া মার্কেট বস্তির আগুন নিয়ন্ত্রণে : তদন্ত কমিটি গঠন

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম নগরীর চাক্তাই নতুন ফিশারীঘাট সংলগ্ন ভেড়া মার্কেটে ফের ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে চারটি কলোনীর শতাধিক কাঁচা ঘর। বৃহস্পতিবার (২০ জুন) সকাল সাড়ে ৯টার দিকে আগুনের সূত্রপাত হয়। স্থানীয়রা জানায় বস্তির একটি চায়ের দোকান থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে।

    অগ্নিকান্ডের খবর পেয়ে আগ্রাবাদ, নন্দনকানন, লামা বাজার, বন্দর ও চন্দনপুরা ফায়ার স্টেশনের ৫টি ইউনিটের ১৩টি গাড়ি ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

    বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসীম উদ্দিন। তিনি বলেন বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার সময় আগুন লাগার খবর পেয়ে ৫টি ইউনিটের ১৩টি গাড়ি ঘটনাস্থলে পৌছে প্রায় দু ঘন্টা চেষ্টায় বেলা সোয় ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় কোন হতাহতের ঘটনার খবর পাওয়া যায়নি উল্লেখ করে তিনি প্রায় শতাধিক বস্তিঘর পুড়ে গেছে বলে নিশ্চিত করেন। তবে তাৎক্ষনিক ক্ষয়ক্ষতির পরিমাণ ও অগ্নিকান্ডের সূত্রপাত সম্পর্কে জানাতে পারেনি ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

    এর আগে চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি একই এলাকার রাস্তার অপর পাশে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ৯জনের মৃত্যুর পাশাপাশি দু শতাধিক ঘর পুড়ে গিয়েছে।

    এদিকে এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে জানিয়ে চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় চট্টগ্রাম জেলা প্রশাসক ইলিয়াস হোসেনের নির্দেশে জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে। এতে নের্তৃত্বে রয়েছেন তিনি নিজেই। পাঁচ সদস্যের তদন্ত কমিটিতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার,
    ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের প্রতিনিধি, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলার, জেলাত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের প্রতিনিধিদের অন্তভুক্ত করা হয়েছে জানিয়ে তিনি বলেন, গঠিত এ কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

    বিএম/রাজীব সেন..