বিএনপির কাউন্সিলের প্রস্তুতি চলছে: মির্জা ফখরুল

    বিএনপির আরো শক্তিশালী করার লক্ষ্য কাউন্সিলের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিন বলেন, ইতোমধ্যে জেলা ও অঙ্গ সংগঠনগুলোতে আমাদের সাংগঠনিক কার্যক্রম, পুনর্গঠনের কার্যক্রম শুরু হয়েছে ।

    বিএনপির স্থায়ী কমিটিতে স্থান পাওয়া দুই সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এবং বেগম সেলিমা রহমানকে নিয়ে শনিবার দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে এসব কথা বলেন তিনি।

    একটি নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের প্রতিনিধি নির্বাচন করতে হবে উল্লেখ করে ফখরুল বলেন, আমরা শপথ গ্রহণ করেছি যে, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে যে অগণতান্ত্রিক ও বেআইনিভাবে আটক করে রাখা হয়েছে। তার মুক্তি ও গণতন্ত্রের মুক্তির জন্য আমাদের সংগ্রামকে আরো বেগবান করা হবে বলে জানান তিনি।

    এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বিশেষ সম্পাদক শামসুর রহমান শিমুল বিশ্বাস, কেন্দ্রীয় নেতা মাসুদ আহমেদ তালুকদার, নাদিম মোস্তফা, সেলিম রেজা হাবিব, আমিরুল ইসলাম খান আলিম, মাহবুবু্ল হক নান্নু, টিএস আইয়ুব, সাইফুল আলম নিরব, মোরতাজুল করীম বাদরু, শফিউল বারী বাবু, হেলেন জেরিন খান, আহসানুল্লাহ হাসান, চেয়ারপারসনের প্রেস উইংয়ের শায়রুল কবির খান, শামসুদ্দিন দিদার প্রমুখ উপস্থিত ছিলেন।

    প্রসঙ্গত, ২০১৬ সালের ১৯ মার্চ বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। ওই কাউন্সিলে খালেদা জিয়া দলের চেয়ার পদে পুনর্নির্বাচিত হন এবং দ্বিতীয় শীর্ষ পদ জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যানের পদে তারেক রহমান নির্বাচিত হন।

    বিএম/এমআর