মাসিক আইনশৃঙ্খলার সমন্বয় সভায় উদ্বেগ প্রকাশ, সীতাকুণ্ডে গরু চোরের উপদ্রব বেড়েই চলেছে

    কামরুল ইসলাম দুলু,সীতাকুণ্ড প্রতিনিধি : সীতাকুণ্ডে গরু চোরের উপদ্রব বেড়েই চলেছে। ক্রমাগত গরু চোরের উপদ্রব বেড়ে চলায় আতংকগ্রস্থ হয়ে পড়েছে সাধারণ মানুষ।

    গত সোমবার রাতে ধর্মপুর গ্রামের মুন্সী হাজি বাড়ি থেকে পাঁচটি গরু চুরি হয়েছে। এ ছাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান আলাউদ্দিন ছাবেরীর বাড়ি থেকেও দুটি গরু চুরি হয়েছে।

    বুধবার রাতে উপজেলার আমিরাবাদ এলাকা থেকে ৫ টি গরু চুরি হয়েছে। এছাড়া গত ২৪ জুন মীরসরাই থেকে চুরি করে নিয়ে যাওয়ার সময় গরুসহ একটি মিনিবাস আটক করে ফৌজদারহাট ফাঁড়ির পুলিশ।

    গত মঙ্গলবার সকালে উপজেলার মাসিক আইনশৃঙ্খলার সমন্বয় সভায় গরু চুরির বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন সবাই। সীতাকুণ্ড থানার ওসি (ইন্টেলিজেন্স) সুমন বণিক বলেন, ‘গরু চুরির বিষয়টি অনেক জনপ্রতিনিধি আইনশৃঙ্খলা সভায় তুলেছেন। গরু চোর ধরার ব্যাপারে আমাদের একটি বিশেষ দল কাজ করছে। আশা করছি এখন থেকে গরু চুরির ঘটনা কমবে। ’

    এদিকে প্রতিটি এলাকায় গরু চুরির ঘটনা বৃদ্ধি পাওয়ায় আতংকিত হয়ে পড়েছেন অন্যন্য কৃষকরা। সে সাথে চুরের হাত থেকে গরু বাচাঁতে প্রতিটি এলাকার গ্রাম পাহারা বসানোর কথা ভাবছেন। এছাড়া গ্রাম পুলিশদের অসচেতনতাকে দায়ী করা হচ্ছে। কোরবানীর ঈদকে সামনে রেখে পুরো উপজেলা জুড়ে প্রতিদিনই কোথাও না কোথাও গরু চুরির ঘটনা ঘটছে।

    বিএম/কেআই/এমআর