অনুশীলনে ফিরেছেন মাহমুদুল্লাহ

    পাঁচ দিনের ছুটি কাটিয়ে অনুশীলনে ফিরেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। টাইগারদের জন্য সুখবর, চোট কাটিয়ে অনুশীলন করেছেন মাহমুদউল্লাহও।

    রাউন্ড রবিন নিয়মে আয়োজিত এবারের বিশ্বকাপে কোনো কোয়ার্টার ফাইনাল নেই। গ্রুপ পর্ব শেষে সেরা চার দলকে নিয়ে সেমি ফাইনাল আয়োজিত হবে। তবে সমীকরণের বেড়াজালে আটকে বাংলাদেশ পরবর্তি দুই ম্যাচে কোয়ার্টার ফাইনালের মতোই স্বাদ পেতে চলেছে৷ বাকি দুই ম্যাচের কোনো একটিতেও যদি হেরে যাও, তাহলে তোমার বিশ্বকাপ শেষ৷

    মঙ্গলবার বাঁচা-মরার ম্যাচে ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষের এই মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে দলের অন্যতম ব্যাটসম্যান মাহমুদউল্লাহকে পাওয়া নিয়ে তৈরি হয়েছিলো আশঙ্কা। যিনি কিনা আফগানিস্তানের বিপক্ষে গত ম্যাচে পায়ের ইনজুরিতে পড়েছিলেন। ব্যাপারটি বাংলাদেশকে বেশ চিন্তায় ফেলে দিয়েছিলে কারণ মাহমুদউল্লাহর পায়ের পেশি ছিঁড়ে গিয়েছিলো এবং ঐ ম্যাচের পরেরদিনও তাঁকে স্ট্রেচারে ভর করে চলাফেরা করতে দেখা গিয়েছিলো।

    তবে সেই সব আশঙ্কাকে ধুলোয় মিশিয়ে দিয়ে আজ দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। অনুশীলনের সময় মাহমুদউল্লাহকে বেশ সুস্থ বলেই মনে হয়েছে এবং সবকিছু ঠিক থাকলে হয়তো বাঁচা-মরার দুই ম্যাচেই পাওয়া যাচ্ছে তাঁকে৷

    তবে অনুশীলনে যাওয়ার নির্ধারিত সময় পেরিয়ে গেলেও সাইফউদ্দিন নিচে নামেননি। তাকে ছাড়াই টিম বাসে করে স্টেডিয়ামে যান মাশরাফিরা। পরে আলাদা গাড়িতে চড়ে অনুশীলন করতে যান সাইফ।

    বিএম/এমআর