চট্টগ্রামে একাধিক মামলায় অভিযুক্ত চার ছিনতাইকারী গ্রেফতার : অস্ত্র উদ্ধার

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম নগরীর সিআরবি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে চার ছিনতাইকারীকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃতদের কাছ থেকে দেশিয় তৈরি লৌহার একটি পাইপ গান, দুই রাউন্ড গুলি, একটি চাইনিজ কুড়াল এবং ২টি চাপাতি উদ্ধার করা হয়।

    গ্রেফতারকৃতরা হলো নোয়াখালীর কোম্পানীগঞ্জ মুছাপুরের রংমালা বাজার এলাকার মালেকের নতুন বাড়ীর বাসিন্দা মৃত আব্দুল মালেক প্রকাশ বাদশা মিয়ার ছেলে মো. রবিউল প্রকাশ রুবেল (২৮), ভোলা জেলার উত্তর দিঘলদী জালু বেপারি বাড়ীর মৃত আলী আবছারের ছেলে মো. বেলাল হোসেন (২২), কুমিল্লা জেলার মুরাদনগরের ফুলঘর এলাকার আব্দুর রহিমের বাড়ীর মো. আলী হোসেনের ছেলে মোঃ দ্বীন ইসলাম(২৬) এবং একই জেলার দেবিদ্বার ধামতি এলাকার মো. আবুল বশরের ছেলে মো. সুমন প্রকাশ ভাগিনা ফারুক (২৫)।

    গোপন সংবাদে সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার সময় অভিযান চালিয়ে অস্ত্রসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে নগর গোয়েন্দা পুলিশের জনসংযোগ শাখা থেকে গণমাধ্যমকর্মীদের মেইলে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়।

    বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেফতারকৃতরা পেশাদার ছিনতাইকারী। তার বিভিন্ন জেলা থেকে চট্টগ্রাম শহরে এসে সংঘবদ্ধ হয়ে একটি ছিনতাই চক্র গ্রুপ তৈরি করে নগরীর বিভিন্ন এলাকায় প্রায় ছিনতাই করে থাকে। গ্রেফতার চারজনের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

    তাদের মধ্যে রুবেলের বিরুদ্ধে নগরীর কোতোয়ালী, ডবলমুরিং সদরঘাট থানায় পৃথক ৩টি অস্ত্র মামলা, ৪টি ডাকাতির প্রস্তুতি মামলা, ১টি মাদক মামলা, ১টি দস্যূতার মামলা এবং ১টি চোরাই মোবাইল উদ্বার মামলাসহ মোট ১০টি মামলা রয়েছে।

    বেলাল হোসেনের বিরুদ্ধে কোতোয়ালী এবং ডবলমুরিং থানায় ১টি মাদক মামলা, ১টি অস্ত্র মামলা এবং ১টি ডাকাতির প্রস্তুতি মামলাসহ মোট ৩টি, দ্বীন ইসলামের বিরুদ্ধে কোতোয়ালী ও বাকলিয়া থানায় ২টি ডাকাতির প্রস্তুতি মামলা এবং ভাগিনা ফারুকের বিরুদ্ধে নগরীর কোতোয়ালী থানায় ২টি মাদক মামলা আছে। প্রত্যেকের বিরুদ্ধে কোতোয়ালি থানায় নিয়মিত মামলা রুজু হয়।

    বিএম/রাজীব সেন..