চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধে রেলওয়ের প্রচারণা অব্যাহত

    চট্টগ্রাম মেইল : চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করছে বাংলাদেশ রেলওয়ে পুর্বাঞ্চল কর্তৃপক্ষ। পাশাপাশি পাথর নিক্ষেপের প্রবনতা বন্ধ করতে জনসচেতনতামূলক প্রচারণা অব্যাহত রেখেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী আরএনবি চট্টগ্রাম সাধারণ শাখা।

    বরাবরের মতো আজ সোমবার সকাল থেকেই ঢাকা-চট্টগ্রাম রেল লাইন ধরে গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি পয়েন্টে প্রচারণা চালিয়েছে বিশেষ এ টিমটি। সোমবার সকাল ৭টা থেকে শুরু হয় জনসচেতনতামূলক এ প্রচারণা।

    রেলওয়ে নিরাপত্তা বাহিনীর চীফ ইন্সপেক্টর মোহাম্মদ আমান উল্লাহ আমানের নেতৃত্বে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে সোমবারের প্রচার অভিযান শুরু হয়। প্রায় ৩০ জনেরও বেশি সদস্য নিয়ে টিমটি পাহাড়তলী, কৈবল্যধান, ফৌজদারহাট, ভাটিয়ারী, কুমিরা রেলওয়ে স্টেশন সংলগ্ন সাধারণ বস্তিবাসী নারী পুরুষ, শিশুসহ এলাকাবাসীর হাতে লিফলেট তুলে দেন এবং হ্যান্ড মাইকে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের সর্বোচ্চ শাস্তি সম্পর্কে অবহিত করেন।

    এসময় আরএনবি চট্টগ্রামের এসআই আবু সুফিয়ান ভুঁইয়া, এএসআই মো. শওকত হোসেনসহ আরএনবি চট্টগ্রাম জেনারেল শাখার অন্যান্য সদস্যরা জনসচেতনতামূলক প্রচারণায় অংশগ্রহণ করেন।

    পাথর নিক্ষেপ থেকে সকলকে বিরত থাকার আহ্বান জানিয়ে মোহাম্মদ আমান উল্লাহ আমান জানান, চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধে সচেতন করার পাশাপাশি ঘৃণ্যতম এ জগন্য কাজের শাস্তি সম্পর্কে সকলকে অবগত করতেই আমাদের এ প্রচারণা।

    তিনি বলেন, চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপে নিরুৎসাহিত করতে ও তাদের ভবিষৎ উজ্জীবিত করতে বিভিন্ন দিক নির্দেশনামূলক লিফলেটে দিয়ে এবং হ্যান্ড মাইকে তা প্রচার করে সকলকে সতর্ক করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। জনসচেতনতামূলক প্রচারণা অব্যাহত থাকবে বলেও জানান রেলওয়ের এ কর্মকর্তা।

    বিএম/রাজীব সেন..