ডেঙ্গু সমস্যা
    স্বাস্থ্য অধিদপ্তরের ছুটি বাতিল ,স্বপরিবারে মালয়েশিয়ায় স্বাস্থ্যমন্ত্রী

    রাজধানীসহ সারাদেশে যখন ডেঙ্গু আতঙ্ক, ডেঙ্গু জ্বর উদ্বেগজনকভাবে বেড়ে যাওয়ায় বাতিল করা হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব কর্মকর্তা-কর্মচারীর ঈদের ছুটিও। ঠিক এমন সময়ে দেশে নেই স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

    জানা গেছে, তিনি বর্তমানে সপরিবারে মালয়েশিয়ায় অবস্থান করছেন।

    তবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা জানিয়েছেন, মন্ত্রী বন্যাদুর্গতদের সাহায্যার্থে তার নির্বাচনি এলাকা মানিকগঞ্জে অবস্থান করছেন। যদিও মানিকগঞ্জের জেলা প্রশাসক জানিয়েছেন, স্বাস্থ্যমন্ত্রী জেলায় আছেন এমন খবর তার জানা নেই।

    মন্ত্রণালয়ের একাধিক সূত্রে জানা গেছে, গত শনিবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সপরিবারে মালয়েশিয়া গেছেন। সাত দিন পর তার দেশে ফেরার কথা।

    কিন্তু মন্ত্রী বর্তমানে দেশে নাকি দেশের বাইরে, এ নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হওয়ার মাঝেই প্রকাশ পেল মন্ত্রীর ছুটিতে যাওয়ার সময়সূচি।

    স্বাস্থ্যমন্ত্রীর ব্যক্তিগত সচিব মো. ওয়াহাদুর রহমানের সই করা স্বাস্থ্য মন্ত্রণালয়ের ২৫ জুলাই তারিখের একটি সময়সূচির বিজ্ঞপ্তিতে দেখা গেছে, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ব্যক্তিগত সফরে ২৮ জুলাই ঢাকা থেকে কুয়ালালামপুরের উদ্দেশে রওনা করেছেন।

    আগামী ৩ আগস্ট সেখান থেকে বাংলাদেশের পথে রওনা হয়ে ৪ আগস্ট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার পৌঁছানোর কথা রয়েছে।

    বিজ্ঞপ্তিতে আরও লেখা আছে, মন্ত্রীর সঙ্গে তার স্ত্রী শাবানা মালেক এবং মেয়ে সাদেকা মালেকও ওই সফরে থাকছেন। তাদের জন্য ২৭ জুলাই থেকে দ্য ওয়েস্টিন কুয়ালালামপুর হোটেলে কক্ষ বুক করাও হয়েছে।

    বিএম/এমআর