ফটিকছড়িতে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করলেন সাংসদ নজিবুল বশর

    এম জুনায়েদ: চট্টগ্রামের ফটিকছড়িতে সম্প্রতি বন্যায় হালদা নদী ,ধুরুং নদী ও বিভিন্ন খালের বাঁধের ক্ষতিগ্রস্থ বাঁধ ,সড়ক ও বসত বাড়ী পরিদর্শন করেছেন ফটিকছড়ি হতে নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী।

    তিনি বুধবার (১৭ জুলাই) দিন ব্যাপী উপজেলার সুন্দরপুর, নাজিরহাট পৌরসভা, সুয়াবিল ও সমিতিরহাট ইউনিয়নের হালদা নদীর ভেঙ্গে যাওয়া বাঁধ ও ক্ষতি গ্রস্থ এলাকা পরিদর্শন করেন।

    পরিদর্শন কালে তিনি নাজিরহাট বাজারের হালদা নদীর উপর বিধ্বস্ত হবার পথে ঝুঁকি পূর্ণ সেতু পরিদর্শনকালে বলেন, এ সেতু যাতে দ্রুত হয় সে ব্যবস্থা নেয়া হবে। তাছাড়া নদী ও খালের ভাঙ্গনে যে সব বাঁধ বিলীন হয়ে গেছে সে গুলো যাতে দ্রুত নির্মান করা হয় সে জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

    তিনি আরো বলেন, হালদা নদী ,ধুরুং নদী সহ বিভিন্ন খালের পূর্বেও ভাঙ্গা বেড়ী বাঁধ সংস্কার না করার কারনে বন্যার পানি ফটিকছড়িকে গ্রাস করে। তিনি পানি উন্নয়ন বোর্ডের এস ও কে উপজেলার সকল ভাঙ্গন এলাকার সঠিত তথ্য নিয়ে জরুরী ভাবে কাজ করার জন্য পদক্ষেপ নিতে বলেন।

    এদিকে এসব এলাকা পরিদর্শনের সময় ক্ষতি গ্রস্থ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

    এসময় সাথে ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ আবু তৈয়ব, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান এম.তৌহিদুল আলম বাবু, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো: জানে আলম, ফটিকছড়ি থানার ওসি মো: বাবুল আকতার, ভূজপুর থানার ওসি শেখ আবদুল্লাহ,কৃষি অফিসার লিটন দেব নাথ, নাজিরহাট পৌরসভার মেয়র এস এম সিরাজ উদ-দৌল্লা,সাবেক জি এস আবদুল কুদ্দুছ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আবুল হোসেন,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌস হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশলী প্রণবেশ মহাজন,সুন্দরপুর ইউপি চেয়ারম্যান এম শাহনেওয়াজ,রোসাংগিরী ইউপি চেয়ারম্যান শোয়েব আল সালেহীন, সমিতিরহাট ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদসহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের সদস্য।

    বিএম/এমআর